আশুগঞ্জে ৫ শতাধিক কৃষকের মাঝে বীজ ও সার বিতরণ

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-26 06:35:22

'কৃষিই সমৃদ্ধি' এই শ্লোগানকে সামনে রেখে আগামী রবি মৌসুমে সরিষা ও গম উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের প্রান্তিক ৫ শতাধিক কৃষকের মাঝে কৃষি বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) উপজেলার আশুগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদফতরের উদ্যোগে এই কৃষি বীজ ও সার বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করেন, কৃষি সম্প্রসারণ কুমিল্লা অঞ্চলের অতিরিক্ত পরিচালক শ্রী নিবাস দেবনাথ।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. নাজিমুল হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদফতর ব্রাহ্মণবাড়িয়ার উপ-পরিচালক মো. আবু নাসের, আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হানিফ মুন্সি, উপজেলা কৃষি অফিসার মো. জাহাঙ্গীর আলম, ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ, মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানাসহ আরো অনেকেই।

অনুষ্ঠানে উপজেলার ৮টি ইউনিয়নের ৫'শ জন প্রান্তিক কৃষককে এক কেজি সরিষার বীজ, ২০ কেজি (DAP) সার ও ১০ কেজি পটাশ সার বিনামূল্যে দেয়া হয়েছে। এছাড়া আরো ৫০ জন প্রান্তিক কৃষককে জনপ্রতি ২০ কেজি গম, ২০ কেজি (DAP) সার ও ১০ কেজি (MOP) বিনামূল্যে দেয়া হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর