টাঙ্গাইলে লবণের দাম বৃদ্ধির গুজব

টাঙ্গাইল, দেশের খবর

ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-25 18:25:17

টাঙ্গাইলে লব‌ণের দাম বৃদ্ধি পেয়েছে এমন গুজব ছড়ানো হয়েছে। গুজবকে কেন্দ্র করে ইতোমধ্যে জেলার বি‌ভিন্ন উপ‌জেলায় লবণের কৃত্রিম সংকট তৈ‌রি হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বাজারগু‌লো‌তে খোঁজ নি‌য়ে এমন তথ্য পাওয়া গে‌ছে।

জানা গে‌ছে, লবণের দাম বে‌শি হ‌য়ে‌ছে এমন গুজ‌বে সোমবার বিকেল থে‌কে মানুষ জন প্র‌তি ৫\১০‌কে‌জি ক‌রে লবণ ক্রয় কর‌ছেন। এতে মঙ্গলবার বাজারগু‌লো‌তে লবণের সংকট দেখা দি‌য়ে‌ছে ব‌লে জানা গে‌ছে। দোকা‌নগুলোতে লবণ কেনার জন্য মানুষ ভিড় জ‌মা‌চ্ছে। তবে দোকানদাররা লবণের দাম বে‌শি নি‌চ্ছেন না ব‌লে জানা গে‌ছে।

র‌ফিকুল, রতন, জিয়া, মা‌জেদুলসহ অনেক লবণ ক্রেতা জানান, শুনেছি পেঁয়াজের সঙ্গে লবণের দামও বে‌ড়ে‌ছে। তাই বাজার থে‌কে প্র‌য়োজ‌নের তুলনায় বে‌শি প্যা‌কেট লবণ কি‌নে বা‌ড়ি নি‌য়ে যা‌চ্ছি। যা‌তে পরবর্তীতে বে‌শি দা‌মে লবণ কি‌ন‌তে না হয়।

ইউসুফ আলী নামের এক গরু ব্যবসায়ী জানান, গরুর খামা‌রে অনেক লবণের প্র‌য়োজন হয়। তাই বেশি করে লবণ কিনে নিয়ে যাচ্ছি। পরবর্তীতে যেন বেশি দামে লবণ কেনা না লাগে।

বাসাইলের সহকারী ক‌মিশনার (ভূমি) আশরাফুন নাহার জানান, লবণের দাম বে‌শি হ‌য়ে‌ছে এ ধর‌নের কোনো অভিযোগ পাইনি। বাজা‌রে হয়তো লবণের বি‌ক্রি বে‌ড়ে‌ছে।

ভুঞাপুর উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোছা নাসরীন পারভীন জানান, লবণ বি‌ক্রি বে‌ড়ে‌ছে এমন খবর পে‌য়ে বি‌ভিন্ন বাজা‌রে অভিযান প‌রিচালনা করা হয়। ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়েছে দুই কেজির বেশি লবণ কোনো ক্রেতার কাছে বিক্রি না করতে।

এ সম্পর্কিত আরও খবর