নওগাঁয় ৩৪ হাজার মেট্রিক টন পেঁয়াজ উৎপাদনের লক্ষ্যমাত্রা

নওগাঁ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম,নওগাঁও | 2023-08-14 05:19:28

নওগাঁ জেলায় চলতি মওসুমে মোট ৩ হাজার ৫২০ হেক্টর জমিতে পেঁয়াজ আবাদের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে কৃষি বিভাগ। ধার্যকৃত লক্ষ্যমাত্রার জমি থেকে ৩৪ হাজার ৮৮৪ মেট্রিকটন পেঁয়াজ উৎপাদনের প্রত্যাশা করা হয়েছে।

কৃষি সম্প্রসারণ অধিদফতরে উপ-পরিচালক কৃষিবিদ মোঃ সিরাজুল ইসলাম জানিয়েছেন, চলতি মওসুমে আলু উত্তোলনের পর সেসব জমিতে পেঁয়াজ চাষের প্রস্ততি গ্রহণ করছেন কৃষকরা।

উপজেলাভিত্তিক পেঁয়াজ আবাদ এবং উৎপাদনের লক্ষ্যমাত্রা হচ্ছে নওগাঁ সদর উপজেলায় ২৯০ হেক্টর জমি থেকে উৎপাদন ২ হাজার ৮৭৫ মেট্রিক টন, রানীনগর উপজেলায় ৮৫ হেক্টর জমি থেকে উৎপাদন ৮৪০ মেট্রিক টন, আত্রাই উপজেলায় ১২৫ হেক্টর জমি থেকে উৎপাদন ১ হাজার ২৪০ মেট্রিক টন, বদলগাছি উপজেলায় ৩৯০ হেক্টর জমি থেকে উৎপাদন ৩ হাজার ৮৬৫ মেট্রিক টন, মহাদেবপুর উপজেলায় ২২০ হেক্টর জমি থেকে উৎপাদন  ২ হাজার ১৮০ মেট্রিক টনG

এছাড়া পত্নীতলা উপজেলায় ১৩৫ হেক্টর জমি থেকে উৎপাদন ১ হাজার ৩৪০ মেট্রিক টন, ধামইরহাট উপজেলায় ৭২৫ হেক্টর জমি থেকে উৎপাদন ৭ হাজার ১৮৫ মেট্রিক টন, সাপাহার উপজেলায় ৪৪০ হেক্টর জমি থেকে উৎপাদন ৪ হাজার ৩০৯ মেট্রিক টন, পোরশা উপজেলায় ৫৫ হেক্টর জমি থেকে উৎপাদন ৫৪৪ মেট্রিক টন, মান্দা উপজেলায় ৮৫০ হেক্টর জমি থেকে উৎপাদন ৮ হাজার ৪২৫ মেট্রিক টন এবং নিয়ামতপুর উপজেলায় ২০৫ হেক্টর জমি থেকে উৎপাদন লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২ হাজার ৩০ মেট্রিক টন পেঁয়াজ।

এ সম্পর্কিত আরও খবর