ব্রাহ্মণবাড়িয়ায় পাসপোর্ট দালাল চক্রের ১২ সদস্যের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ব্রাহ্মণবাড়িয়া | 2023-08-26 17:20:33

ব্রাহ্মণবাড়িয়ার জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের পাশ থেকে আটককৃত দালাল চক্রের ১২ সদস্যের ৬ মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজকুমার বিশ্বাস ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী পৃথক এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শাজাহান মোল্লা (৪১), মো. সুমন মিয়া (২৫), মো. ফজলে রাব্বি (৩৬), মো. ইবাদুল্লাহ (২০), মোজাম্মেল (২০), আরিছ খান (৩৭), মো. মহসীন ভূইয়া (৫০), নাজমুল হাসান (৪৬), মো. শাকির আহম্মেদ (৩৫), মো. সফি (৩০), রাজু ইসলাম (৩১) ও হুমায়ুন কবির (৬০)। আটক সকলেই ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

এর আগে সকাল থেকে বিকেল পর্যন্ত জেলা শহরের মেড্ডা এলাকার পাসপোর্ট অফিসের আশপাশে অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-১৪ এর একটি দল।

উদ্ধারকৃত পাসপোর্ট, আবেদন ফরম ও রিসিভ স্লিপ

রাতে র‌্যাব-১৪ এর সিপিসি-৩ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দীর্ঘদিন যাবত ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের মেড্ডা এলাকায় অসাধু দালাল চক্র অসহায় লোকদের কাছ থেকে মোটা অংকের টাকার বিনিময়ে নিয়ম বহির্ভূতভাবে পাসপোর্ট তৈরি করে দিচ্ছে। এই দালাল চক্রের উপর র‌্যাবের নিরবচ্ছিন্ন গোয়েন্দা নজরদারি চালানো হয়। পরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১২ জনকে আটক করা হয়। তাদের কাছ থেকে ২৯টি পাসপোর্ট, ১৮টি পাসপোর্ট তৈরির আবেদন ফরম ও ১৮০টি পাসপোর্ট রিসিভ স্লিপ উদ্ধার করা হয়।

ভৈরব র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বার্তাটোয়েন্টিফোর.কম-কে জানান, অভিযানের পর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে শাহজাহান মোল্লাকে ৫০০ টাকা জরিমানা ও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদশে দেওয়া হয়। এছাড়া বাকি ১১ জনের প্রত্যেকের ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়। তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর