নাটোরে ৮৫৯৬ মে.টন আমন ধান কিনবে সরকার

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নাটোর | 2023-08-31 13:00:43

লটারির মাধ্যমে চলতি মৌসুমে নাটোর জেলায় প্রতিকেজি ২৬টাকা দরে ৮৫৯৬ মেট্রিক টন আমন ধান কিনবে সরকারের খাদ্য বিভাগ। এর মধ্যে নাটোর সদর উপজেলায় ১৩২৮ মেট্রিক টন এবং নলডাঙ্গা উপজেলায় ৩৯৩ মেট্রিক টন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) নাটোর শহরের উত্তর বড়গাছাস্থ সদর উপজেলা এলএসডি গুদামে ২০১৯-২০২০ সালে আমন ধান সংগ্রহ অভিযান উদ্বোধন শেষে এ তথ্য জানানো হয়। এ সময় সরাসরি সদর ও নলডাঙ্গা উপজেলার কৃষকদের নিকট থেকে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ।

উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জেলা খাদ্য নিয়ন্ত্রক শফিকুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মোর্তুজা আলী বাবলু, দফতর সম্পাদক দীলিপ কুমার দাস, সদর এলএসডি ইনচার্জ আবুল কালাম আজাদ প্রমুখ।

কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার জানান, চলতি মৌসুমে জেলায় ৫৯ হাজার ২৯০ হেক্টর জমিতে আমনের আবাদ হয়েছে। এর মধ্যে গতকাল পর্যন্ত ৩১ হাজার ২৫১ হেক্টর জমির ধান কর্তন করা হয়েছে যা থেকে প্রাপ্ত ধানের পরিমাণ ১ লাখ ৫৯ হাজার ৫৮৭ মেট্রিক টন।

জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ জানান, সরকারি নির্দেশনা মেনে লটারির মাধ্যমে সরাসরি কৃষকের নিকট থেকে নির্ধারিত পরিমাণ ধান ক্রয় করা হবে। এক্ষেত্রে কোনোপ্রকার অনিয়ম পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর