সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘটে ভোগান্তি চরমে

সিরাজগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, সিরাজগঞ্জ | 2023-08-25 08:27:52

নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে সারা দেশের মতো সিরাজগঞ্জেও অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন করছে চালক ও শ্রমিকরা। আজও সিরাজগঞ্জ থেকে কোনো দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। অভ্যন্তরীণ রুটেও বাস চলাচল বন্ধ ছিল। এতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

বুধবার ( ২০ নভেম্বর) সকাল থেকেই যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। ছাত্র-ছাত্রীরা বাস না পেয়ে বাসায় ফিলে গেলেও অফিসগামী মানুষজনকে রিকশা ও বিকল্প পথে গন্তব্যের উদ্দেশে রওনা দিতে দেখা গেছে। আর এ সুযোগে ভাড়ায় চালিত মোটরসাইকেল চালকরাসহ রিকশা ও ভ্যানচালকরা দ্বিগুণ থেকে তিনগুণ ভাড়া আদায় করছে।

অফিসগামী শরিফ উদ্দিন বলেন, বাস বন্ধ থাকায় যে যার ইচ্ছামতো ভাড়া চাইছে। ৫০ টাকার রিকশা ভাড়া এখন ১৫০ টাকা চাইছে। মোটরসাইকেলে যাবো, সেখানেও স্বস্তি নেই। অ্যাপে যাবে না। ১০০ টাকার ভাড়া চাইছে ২৫০ টাকা। এভাবে চলতে পারে না। সরকারের কিছু একটা করা দরকার।

 রাস্তায় গাড়ি চলতে দেখলেই বাধা দেয় শ্রমিকরা

এদিকে, কাভার্ডভ্যান ও ট্রাকচালকদের কর্মবিরতির ঘোষণায় প্রভাব পড়েছে সবজি বাজারে। চালকদের ধর্মঘট অব্যাহত থাকলে সবজির দাম আরও দাম বাড়তে পারে আশঙ্কা করছেন তারা।

সিরাজগঞ্জ জেলা মোটর শ্রমিক ইউনিনেয়ের সাধারণ সম্পাদক আনছার আলী জানান, গতকাল জেলার বিভিন্ন স্থানে বাস চলাচলের সময় বাধা দেওয়া হয়েছে। অনেক স্থানে চালকদের মুখে কালি মেখে দেবার ঘটনা ঘটেছে। যে কারণে বুধবার শ্রমিকরা নিজে থেকেই যানবাহন বের করেনি। এটা শ্রমিকরা নিজে থেকেই করেছে। আমরা কোন ঘোষণা দেইনি।

এ সম্পর্কিত আরও খবর