কুষ্টিয়ায় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-26 14:54:56

শিক্ষার্থীদের বিজ্ঞানভীতি দূর করে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার লক্ষ্যে কুষ্টিয়ায় বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে। মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞান শিক্ষার উন্নয়ন প্রকল্পের আওতায় এ মেলার আয়োজন করা হয়।

বুধবার (২০ নভেম্বর) কুমারখালী মরহুম আবুল হোসেন তরুণ অডিটোরিয়ামে আন্তস্কুল বিজ্ঞান মেলায় প্রধান অতিথি ছিলেন কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

এ সময় তিনি বলেন, আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য বিশ্বমান সম্পন্ন বিজ্ঞানভিত্তিক একটি শিক্ষা ব্যবস্থা গড়ে তোলাই আমাদের লক্ষ্য। একই সঙ্গে আমাদের নতুন প্রজন্মকে উন্নত নৈতিক চরিত্র ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে চাই। সে লক্ষ্যে মানসম্পন্ন শিক্ষার পাশাপাশি বিজ্ঞান শিক্ষার উন্নয়নের কোন বিকল্প নেই।

দিনব্যাপী বিজ্ঞান মেলায় মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান ক্লাবের সদস্যরা তাদের নিজেদের চিন্তা ও গবেষণায় তৈরি প্রজেক্ট প্রদর্শন, দেয়ালিকা ও কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে মেলাকে উৎসবমুখর ও প্রাণবন্ত করে রাখেন।

মেলায় পুরস্কার বিতরণের পাশাপাশি দুটি উপজেলার দুইটি বিজ্ঞান ক্লাবকে সারা বছরের কার্যক্রমের ওপর অ্যাওয়ার্ড ও বিজ্ঞানাগারের জন্য যন্ত্রপাতি প্রদান করা হয়।

এ সময় কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল ইসলাম খানসহ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ উপস্থিত ছিলেন। 

এ সম্পর্কিত আরও খবর