শার্শা-বেনাপোলে লবণকাণ্ডে ১২ ব্যবসায়ীকে ২ লাখ টাকা অর্থদণ্ড

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল (যশোর) | 2023-08-21 05:32:26

যশোরের শার্শা ও বেনাপোলে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রয়ের দায়ে ১২ অসৎ ব্যবসায়ীকে দুই লাখ ১১ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আইন শৃঙ্খলা বাহিনীসহ বাজার কমিটির পক্ষ থেকে এ অভিযান চালানো হয়।

বুধবার (২০ নভেম্বর) বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শার্শা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খোরশেদ আলম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মূল্য তালিকা না টাঙানো ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় নাভারণ বাজারের ৩ দোকানিকে ১৪ হাজার টাকা জরিমানা এবং বাগআঁচড়া বাজারের আলী স্টোরের মালিক রফিকুল ইসলামকে ৫০ হাজার, বিশ্বাস স্টোরের মালিক হাজী কলিমুল্লাহকে ২০ হাজার, আনোয়ার স্টোরের মালিক আনোয়ার হোসেনকে ৩০ হাজার, ফারুক স্টোরের মালিক ফারুককে ৩০ হাজার, কবির স্টোরের মালিক কবিরুল ইসলাম কালুকে ৩০ হাজার, শফি স্টোরের মালিক শফিকে ২০ হাজার টাকা করে ৬ টি দোকানিকে ১ লাখ ৮০ হাজার টাকা ও বেনাপোল বাজারের ৩ জনকে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নাভারণ ও বাগআঁচড়া মিলিয়ে সর্বমোট মোট ২ লাখ ১১ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

খোরশেদ আলম চৌধুরী বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজারকে যারাই অস্থিতিশীল করতে চাইবে, তাৎক্ষণিকভাবে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। সকল ব্যবসায়ীকে গুজব না রটিয়ে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে লবণসহ নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রির জন্য বলা হয় এবং প্রতি ভোক্তার কাছে ২ কেজির বেশি লবণ বিক্রি না করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

সকল প্রকার অনিয়মের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি সকলকে অবহিত করেন।

এ সম্পর্কিত আরও খবর