খুলনায় আজও চলছে না বাস, নির্দেশনার অপেক্ষায় শ্রমিকরা

খুলনা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-29 17:25:10

নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে গত সোমবার থেকে বাস চালানো বন্ধ করে দিয়েছেন মালিক ও শ্রমিকেরা। পরে স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে ধর্মঘট তুলে নেয়ায় বৃহস্পতিবার (২০ নভেম্বর) সকাল থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বাস চলাচল করলেও খুলনার চালকরা বাস নিয়ে সড়কে বের হননি।

ফলে বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিকল্প উপায়ে বাড়তি ভাড়া গুণে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন তারা।

এদিকে, ধর্মঘটের সুযোগে ইঞ্জিনচালিত স্থানীয় যান মাহিন্দ্র, মিনি পিকআপ, মাইক্রোবাসসহ ছোট গাড়িগুলো কয়েকগুণ ভাড়া বাড়িয়ে দিয়েছে।

বাস চলাচল না করায় বিপাকে সাধারণ মানুষ

খুলনা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাকির হোসেন বিপ্লব বার্তাটোয়েন্টিফোর. কমকে বলেন, খুলনায় এখনও ধর্মঘট অব্যাহত আছে। বুধবার (২০ নভেম্বর) রাতে মালিক ও শ্রমিক নেতারা ঢাকায় গেছেন। মন্ত্রণালয়ে ট্রাক শ্রমিক ও মালিকদের সঙ্গে সভা হয়েছে, বাসের কোনো সিদ্ধান্ত হয়নি। আজ সকাল সাড়ে ১০টায় শ্রমিক ফেডারেশনের বৈঠক হবার কথা আছে। সেখান থেকে সিদ্ধান্ত হবে কখন বাস চলাচল করবে। শ্রমিকরা সে সিদ্ধান্তের অপেক্ষায় আছে।

এদিকে বাস চলাচল বন্ধ থাকায় চাপ বেড়েছে রেলস্টেশনে। খুলনা রেলওয়ে স্টেশনে টিকিটের জন্য ঘণ্টার ঘণ্টার অনেকে অপেক্ষা করছেন। সিট না পেয়ে দাঁড়িয়ে যাচ্ছেন অনেকে।

উল্লেখ্য, বুধবার ( ২০ নভেম্বর) মধ্যরাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ও আন্তঃজেলা বাস শ্রমিক ইউনিয়নের নেতাদের বৈঠক হয়। আন্দোলনকারীরা যে ৯ দফা দাবি আদায়ে কর্মবিরতি ঘোষণা করেছিলেন সে বিষয়গুলো বিবেচনায় নেয়ার আশ্বাসে সারা দেশে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নেয়া হয়। 

এ সম্পর্কিত আরও খবর