খুলনায় ৯ ট্রাকে টিসিবির পেঁয়াজ বিক্র‌ি শুরু

খুলনা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, খুলনা | 2023-08-29 21:41:43

পেঁয়াজের বাজার সামাল দিতে খুলনা নগরীতে পেঁয়াজ বিক্রি শুরু করেছে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল ৯টা থেকে নগরীর বিভিন্ন স্থানে নয়টি ট্রাকে পেঁয়াজ বিক্রি শুরু হয়। পেঁয়াজের দাম বাড়ার পর খুলনায় প্রথমবারের মতো পেঁয়াজ বিক্রি শুরু করেছে টিসিবি। এসময় ট্রাকগুলোর সামনে ক্রেতাদের দীর্ঘ লাইন দেখা গেছে।

টিসিবি’র খুলনা আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান রবিউল মোর্শেদ বলেন, প্রথমদিন খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে, টুটপাড়া কবরখানার মোড়, ময়লাপোতা মোড়, নিউমার্কেট এলাকা ও দৌলতপুর বাসস্ট্যান্ড এলাকায় ট্রাকে করে টিসিবির পেঁয়াজ বিক্রি করা হচ্ছে।

পেঁয়াজের দাম বাড়ার পর খুলনায় প্রথমবারের মতো পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

প্রতি ট্রাকে ১ হাজার কেজি করে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। প্রত্যেক ক্রেতা এক কেজি করে পেঁয়াজ কিনতে পারবেন। প্রতি কেজি পেঁয়াজের দাম ৪৫ টাকা।

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, পেঁয়াজ কিনতে টিসিবির ট্রাকের সামনে ক্রেতাদের দীর্ঘ লাইন। বিশৃঙ্খলা এড়াতে সেখানে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন।

ধর্মসভা থেকে আসা আলম শেখ নামে এক ক্রেতা জানান, পথে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করতে দেখে তিনি এক কেজি পেঁয়াজ কিনেছেন। বাজারমূল্যের চেয়ে ১০০ টাকা কমে পেঁয়াজ কিনেছেন তিনি।

এ সম্পর্কিত আরও খবর