টাঙ্গাইলে সাংসদ পুত্রের শোক র‌্যালিতে পুলিশি বাধার অভিযোগ

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, টাঙ্গাইল | 2023-08-29 16:28:41

টাঙ্গাইল-৩ আসনের সাংসদ আতাউর রহমান খানের পুত্র আমিনুর রহমান খান বাপ্পীর মৃত্যুবার্ষিকীর শোক র‌্যালিতে পুলিশের বাধা দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সাবেক এমপি আমানুর রহমান খান রানার কলেজপাড়ার বাসা হতে র‌্যালিটি বাপ্পী স্মৃতিস্তম্ভের দিকে এগিয়ে গেলে পুলিশ ১৪৪ ধারার বিষয়টি জানালে তা বন্ধ হয়ে যায়।

পরে পরিবারের পক্ষ থেকে বাপ্পী স্মৃতিস্তম্ভে বিভিন্ন সংগঠনের উদ্যোগে ফুল দেওয়া হয়।

এর আগে শহরের গুরুত্বপূর্ণ স্থানসহ বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার সকাল ৫টা থেকে শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত টানা তিনদিন ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

আওয়ামী লীগের দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচির কারণে শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। এতে শহরসহ বিভিন্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টাঙ্গাইল পৌর শহরের গুরুত্বপূর্ণ পয়েন্টে ১৪৪ ধারা বহাল রাখা ও পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করে যাচ্ছে জেলা পুলিশ ও ডিবি পুলিশ। বৃহস্পতিবার সকালে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলো পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়।

শোক র‌্যালিতে পুলিশি বাধা

জানা যায়, মৃত্যুবার্ষিকী উপলক্ষে এবার শহীদ আমিনুর রহমান খান বাপ্পী স্মৃতি সংসদের ব্যানারে খান পরিবার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্যে ছিল কবর জিয়ারত, বাপ্পী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও শোকর‌্যালি এবং শুক্রবার বিকেলে শহীদ মিনারে আলোচনা সভা।

এদিকে পাল্টা কর্মসূচির মধ্যে রয়েছে সকালে নির্যাতিত আওয়ামী পরিবারের ব্যানারে সকালে নিহত বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের বিচার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল ও শহীদ মিনারে সমাবেশ। পরদিন শুক্রবার বিকেলে বিক্ষোভ মিছিল শেষে শহীদ মিনারে সিএনজি চালিত অটোরিকশা, অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের উদ্যোগে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানিয়ে সমাবেশ। এছাড়াও শনিবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ।

উল্লেখ্য, ২০০৩ সালের ২১ নভেম্বর সন্ত্রাসী হামলায় নিজ বাড়ির কাছেই খুন হন জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক আমিনুর রহমান খান বাপ্পী। তিনি সাবেক এমপি রানার বড় ভাই এবং টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের বর্তমান এমপি আতাউর রহমান খানের ছেলে।

এ সম্পর্কিত আরও খবর