কর্মবিরতি প্রত্যাহার শেষেও কুষ্টিয়ায় বাস-ট্রাক চলাচল বন্ধ

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-26 14:36:02

কেন্দ্রীয় শ্রমিক সংগঠনগুলো কর্মবিরতি প্রত্যাহারের ঘোষণা দিলেও কুষ্টিয়ার সকল সড়কে বাস, ট্রাক ও কাভার্ড ভ্যান চলাচল বন্ধ রয়েছে। টানা ষষ্ঠ দিনের মতো এ জেলায় যান চলাচল বন্ধ রয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকালে কুষ্টিয়া শহরের মজমপুর গেটে গিয়ে দেখা যায়, কোন বাস চলাচল না করায় ইজিবাইক ও নসিমনে করে গন্তব্যে ছুটছেন যাত্রীরা। তবে মজমপুর গেট থেকে অল্প দূরে আলফার মোড় থেকে মিরপুর, ভেড়ামারা- দৌলতপুর, ইশ্বরদী রুটে চলাচল করছে। শহরের চৌড়হাস মোড় থেকে পোড়াদহ, ঝিনাইদহ এবং খোকসা কুমারখালি ও রাজবাড়ী সড়কে সিএনজি চলাচল করছে। তবে ভাড়া স্বাভাবিকের চেয়েও একটু বেশি নেওয়া হচ্ছে।

স্থানীয় পরিবহন চালক ও শ্রমিকরা বলছেন, শ্রমিক সংগঠনগুলোর কেন্দ্রীয় নেতাদের সিদ্ধান্তে আজ থেকে পরিবহন চলাচলের কথা থাকলেও সড়ক দুর্ঘটনায় ৫ লাখ টাকা জরিমানা ও ৫ বছর জেলের বিষয়ে কোন সমাধান না হওয়ায় তারা কর্মবিরতি পালন করছেন। পরিবহন শ্রমিকদের স্বার্থ পরিপন্থী আইনের ধারা ও উপধারা সংশোধন না করা পর্যন্ত গাড়ি চালাবেন না বলেও জানান তারা।

আসলাম হোসেন নামের এক যাত্রী জানান, সকাল থেকে পরিবহন চলাচল শুরু হচ্ছে টেলিভিশনে এমন সংবাদ দেখে শহরে এসে দেখি কোন বাস নাই। বাধ্য হয়ে আবার আমাকে ইজিবাইকে চড়ে যেতে হচ্ছে।

হাজী হারুন আর রশীদ জানান, তিনি জরুরী প্রয়োজনে ঢাকা যাবেন। কিন্তু গতকাল তিনি বাস চলাচল না করার ফলে যেতে পারেননি। আজ ধর্মঘট প্রত্যাহার হয়েছে শুনে তিনি এসেছেন। কিন্তু কোন বাসই ঢাকায় যাচ্ছে না।

অনেক যাত্রীই মজমপুর বাস স্ট্যান্ডে এসে পরিবহন চলাচল বন্ধ দেখে চরম ভোগান্তিতে পড়েছেন। ধর্মঘট নয়, এই পরিবহন সমস্যার স্থায়ী সমাধান চান তারা।

শাজাহান নামের এক বাসচালক বলেন, বর্তমানে যে আইন কার্যকর হয়েছে, তা আপাতত শিথিল হলেই আমরা রাস্তায় বাস চালাবো।

কুষ্টিয়া বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আফজাল হোসেন বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, কেন্দ্রের সিদ্ধান্তে কর্মবিরতি প্রত্যাহার করার কথা বললেও পরিবহন শ্রমিকরা কথা মানছেন না। তারা তাদের নিজেদের সিদ্ধান্তেই কর্মবিরতি পালন করছে।

এ সম্পর্কিত আরও খবর