পরীক্ষামূলক যাত্রায় সফল এমভি গ্রীন লাইন-২

ভোলা, দেশের খবর

রাশেদ হাসান, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম,ঢাকা | 2023-08-30 21:09:39

ভোলার ইলশা লঞ্চ ঘাট থেকে: ঢাকা সদরঘাট থেকে ভোলার উদ্দেশে পরীক্ষামূলক যাত্রায় সফল হয়েছে ওয়াটার ভেসেল ক্যাটামারান এমভি গ্রীন লাইন-২।

শুক্রবার (২২ নভেম্বর) গ্রীন লাইন ওয়াটার ওয়েজ এর নতুন জাহাজ ওয়াটার ভেসেল ক্যাটামারান এমভি গ্রীন লাইন-২ এর পরীক্ষামূলক যাত্রা করে ঢাকা সদরঘাট থেকে ভোলা পর্যন্ত।

দেশের পরিবহন জগতে সর্বাধুনিক প্রযুক্তি ও আধুনিকায়নে গ্রীন লাইন সড়ক ও নৌপথে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় নৌপথে ক্যাটামারান এমভি গ্রীন লাইন-২ নামের নতুন জাহাজটি পরীক্ষামূলক যাত্রা করে ঢাকার সদরঘাট থেকে ভোলার ইলিশা লঞ্চ ঘাট পর্যন্ত। পরীক্ষামূলক যাত্রায় কোন ত্রুটি ছাড়াই সফলভাবে গন্তব্যস্থলে পৌঁছায় জাহাজটি।

গ্রীন লাইনের ব্যবস্থাপনা পরিচালক আলাউদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, নৌপথে যেন মানুষ নির্বিঘ্নে এবং অল্প সময়ে যাতায়াত করতে পারে এজন্যই জাহাজটি চালু করেছি।

 ওয়াটার ভেসেল ক্যাটামারান এমভি গ্রীন লাইন-২

জাহাজের যাত্রী কামরুল ইসলাম বলেন, অন্য কোন লঞ্চে গেলে সময় লাগতো ৬ থেকে ৭ ঘণ্টা। কিন্তু এই লঞ্চে সময় লেগেছে ৪ ঘণ্টা। অনেক দ্রুত সময়ে আসতে পেরেছি।

এমভি গ্রীন লাইন-২ জাহাজটি প্রতিদিন ঢাকা-ইলিশা-ঢাকা, দিনের বেলায় চলাচল করবে। এতে রয়েছে বিনোদনের ব্যবস্থা, ওয়াইফাই সুবিধা, উন্নত মানের আসন, এবং শীততাপ নিয়ন্ত্রিত। জাহাজটি দুই হাল বিশিষ্ট হওয়ায় প্রচণ্ড ঝড়ের মধ্যেও চলতে সক্ষম।

জাহাজটিতে বিজনেস ক্লাসে আসন ব্যবস্থা ২০০, ইকোনমিতে ৪০০। দেশের সকল গ্রীন লাইনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করা যাবে। টিকেট মূল্য- বিজনেস ক্লাস- ১১০০ টাকা, ইকনোমি ক্লাস- ৭০০ টাকা।

পরীক্ষামূলক যাত্রায় জাহাজটিতে উপস্থিত ছিলেন, গ্রীন লাইন এর ব্যবস্থাপনা পরিচালক হাজী মোঃ আলাউদ্দিন, জিএম আব্দুস সাত্তার সহ গ্রীনলাইন এম.ভি-২ এর স্টাফরা।

এ সম্পর্কিত আরও খবর