উত্তরায় গাড়িমুক্ত সড়ক উদ্বোধন করলেন ডিএনসিসি মেয়র

ঢাকা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নারায়ণগঞ্জ | 2023-08-23 15:58:05

প্রতি শুক্রবার সকাল ৮টা থেকে বেলা এগারোটা পর্যন্ত উত্তরা সোনারগাঁ জনপথকে গাড়িমুক্ত সড়ক হিসেবে উদ্বোধন করলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল ৯টায় উত্তরা সোনারগাঁ জনপথের জমজম টাওয়ারের সামনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ডিএনসিসি মেয়র উত্তরা
শিশুদের সঙ্গে খেলায় মেতে উঠেছেন মেয়র আতিক, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, আমাদের ভবিষ্যত প্রজন্মকে আর যেন ঘরে বসে থাকতে না হয়, তারা মাঠে আসবে রাস্তায় আসবে। আমরা শহরের ভেতর দখল হয়ে যাওয়া মাঠগুলোকে পুনরুদ্ধার করব। যারা মাঠগুলোকে দখল করেছে নিজের স্বার্থে, ব্যবসার স্বার্থে তাদের ক্ষুদ্র স্বার্থের ঊর্ধ্বে উঠে বৃহত্তর স্বার্থের কথা চিন্তা করার আহ্বান জানান তিনি।

মেয়র আরো বলেন, ‘ঢাকা শহরের শতকরা ২৫ ভাগ শিশু বিষণ্ণতায় ভোগে। আর বিষন্নতার মূল কারণ তাদের খেলাধুলা করতে না পারা। শতকরা ৮০ ভাগ বাচ্চারা গড়ে প্রায় দুই ঘণ্টা করে মোবাইল ফোনে ব্যস্ত থাকে। এর ফলে তারা ছোট থেকেই মোবাইল ফোনে আসক্ত হয়ে যাচ্ছে। এ সকল প্রবণতা পরিবর্তন করতেই আমাদের এই আয়োজন। শিশু-কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ সাধন করা আমাদের মূল টার্গেট। মাদকাসক্ত ও জঙ্গিবাদমুক্ত করতে হলে খেলাধুলার বিকল্প নেই।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম
রাস্তার এক পাশে ক্রিকেট খেলছে শিশুরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

সড়ক উন্মুক্ত করণের পরপরই সকাল ৮টা থেকে সোনারগাঁ জনপথের জমজম টাওয়ারের সামনে রাস্তার এক পাশে বিভিন্ন বয়সের শিশু কিশোররা তাদের অভিভাবকদের সাথে এসে একত্রিত হয়। ফুটবল, ক্রিকেট, দাবা, ব্যাডমিন্টন, বাস্কেটবলসহ বিভিন্ন ধরনের খেলাধুলা, ছবি আঁকা, হৈচৈ, কোলাহলে মুখরিত হয়ে ওঠে। এ সময় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শিশু-কিশোরদের সাথে খেলাধুলায় অংশগ্রহণ করেন।

উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, ডিএনসিসির ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আফসার উদ্দিন খান, ৫১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুর রহমানসহ প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর