নওগাঁ-ঢাকা রুটে বাস চললেও বন্ধ অভ্যন্তরীণ রুটে

নওগাঁ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, নওগাঁ | 2023-08-27 03:58:36

স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে বুধবার (২০ নভেম্বর) মধ্যরাতে সারা দেশ থেকে ধর্মঘট তুলে নেয়া হলেও নওগাঁর চিত্র ছিলো ভিন্ন। জেলার বাসস্ট্যান্ডগুলো থেকে অভ্যন্তরীণ ও দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি। উপজেলাগুলোতেও ছিলো একই চিত্র।

তবে শুক্রবার ( ২২ নভেম্বর) সকালে ধর্মঘটের পাঁচদিন পর নওগাঁ থেকে ঢাকা রুটে বাস চলাচল শুরু হয়েছে। কিন্তু অভ্যন্তরীণ রুটে বন্ধ রয়েছে।

ঢাকার উদ্দেশে বাস চলাচল শুরু হওয়ায় দূরপাল্লার যাত্রীদের মধ্যে কিছুটা স্বস্তি ফিরেছে। অন্যদিকে, জেলার অভ্যন্তরীণ রুটে বাস চলাচল এখনো বন্ধ থাকায় চরম ভোগান্তিতে রয়েছেন সাধারণ মানুষ। পাশপাশি বন্ধ রয়েছে ট্রাক- ট্যাংকলরি ও কাভার্ডভ্যান পরিবহন।

অভ্যন্তরীণ রুটে বাস চলাচল বন্ধ থাকার সুযোগে রিকশা, ভ্যান, অটোরিকশা এবং সিএনজিচালকরা দ্বিগুণ ভাড়া আদায় করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

নওগাঁ বালুডাঙ্গা বাসস্ট্যান্ডে কথা হলো এনজিও কর্মী সাহেব আলীর সঙ্গে। তিনি বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, পরিবারের একজনকে ডাক্তার দেখাতে রাজশাহী যাবো। সকাল থেকে বসে আছি। কোনো বাসতো নেই তার উপর বিআরটিসি বাসের আজকের কোনো সিটও নেই। এদিকে রোগীর অবস্থাও ভালো না।

নওগাঁ জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, দেশের অনেক জেলায় বাস চলাচল শুরু হয়েছে। কিন্তু নওগাঁয় এখনো শুরু হয়নি। শ্রমিকরা যদি বাস না চালায়, তাহলে আমরা তো তাদের জোর করতে পারি না।

এ সম্পর্কিত আরও খবর