বেনাপোল কাস্টমসে নিয়োগ পরীক্ষায় ভোগান্তি

যশোর, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বেনাপোল(যশোর) | 2023-08-31 05:18:40

বেনাপোল কাস্টমসে বিভিন্ন পদে নিয়োগ পরীক্ষায় অব্যবস্থাপনার অভিযোগ এনে সীমাহীন দুর্ভোগের অভিযোগ তুলেছেন পরীক্ষার্থীরা।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল থেকে বেনাপোল কাস্টমস হাউজ প্রাঙ্গণে এ পরীক্ষা শুরু হয়।

জানা যায়, উচ্চমান সহকারী, কম্পিউটার অপারেটর, ক্যাশিয়ার, গাড়িচালক, ইলেকট্রেশিয়ান, টেলিফোন অপারোটর, নিরাপত্তা প্রহরী ও সিপাইসহ ১৩টি পদে ৯৪ জন লোক নেবে কাস্টমস। পরীক্ষায় অংশগ্রহণ করছেন ২৭ হাজার ১শ জন পরীক্ষার্থী। প্রথম দিন শারীরিক ফিটনেস পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। দেশের বিভিন্ন অঞ্চল থেকে এসেছেন পরীক্ষার্থীরা। তবে কাস্টমসের অব্যবস্থাপনার কারণে তাদের দুর্ভোগ ও ভোগান্তি বেড়েছে।

কাওছার নামে এক ভুক্তভোগী পরীক্ষার্থী জানান, কাস্টমসে পর্যাপ্ত জনবল না থাকায় কাজের ধীর গতিতে তাদের ভোগান্তি বেড়েছে। পরীক্ষা দিতে কাস্টমসের ভিতরে ঢুকতে না পেরে প্রধান সড়কের উপর অপেক্ষা করতে হচ্ছে। সেখানে আশপাশে বসার কোনো ব্যবস্থা নেই। টানা রোদে দাড়িয়ে থাকতে হচ্ছে। কাস্টমস কর্তৃপক্ষ প্রবেশ পত্রে সকাল ১১টায় পরীক্ষার সময় উল্লেখ করেছেন। এখানে এসে দেখি ভিন্ন রকম। ৩টা পর্যন্ত দাড়িয়ে থাকলেও এখন পর্যন্ত ডাকা হয়নি। কখন সিরিয়াল পাব জানতে পারছিনা।

রাস্তার উপর অনেক পরীক্ষার্থীকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। অনিয়মের কারণে তাদের দুর্ভোগ বেড়েছে বলে অভিযোগ করেন পরীক্ষার্থীরা।

এদিকে নিয়োগ পরীক্ষায় আত্মীয়করণের অভিযোগও তোলা হয়েছে কমিটির বিরুদ্ধে।

পরীক্ষার্থীদের অভিযোগের ভিত্তিতে নিয়োগ নির্বাচন কমিটির সভাপতি অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি জানান, এখানে সাংবাদিকদের তো আমন্ত্রণ করা হয়নি। পরীক্ষার বিষয়ে কিছু লেখালেখিতে সাংবাদিকদের কোনো কাজ আছে বলেও আমার মনে হয়না।পরে তিনি আর কোন তথ্যও দেননি।

এ সম্পর্কিত আরও খবর