চাঁপাইনবাবগঞ্জে জেএমবির ৩ সদস্য আটক

, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-31 17:03:20

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার চররানীনগর এলাকা থেকে জিহাদি বই ও লিফলেটসহ ৩ জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাব। বৃহস্পতিবার (২১ নভেম্বর) রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল, চররানীনগর এলাকার মফিজুল বিশ্বাসের ছেলে মনিরুল ইসলাম বাবু(৩০), একই এলাকার মোহা. নজরুলের ছেলে হোসেন আলী (৩৯) ও শিবগঞ্জ উপজেলার রাঘবপুর এলাকার সাকিম আলীর ছেলে জিয়াউল হক (৩৩)।

শুক্রবার সন্ধ্যায় র‌্যাব-৫ এর কার্যালয় হতে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার রানীনগর এলাকায় একটি বাঁশ ঝাড়ের নিচ থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির সদস্যরা গোপন বৈঠক করছে। এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে র‌্যাব-৫ এর একটি দল সেখানে অভিযান চালিয়ে জিহাদি বই, লিফলেট, জঙ্গি বিষয়ক ম্যাগাজিনসহ জেএমবির ৩ সদস্যকে আটক করে। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরো ৫-৬ জন পালিয়ে যায়।

তারা রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ এলাকায় জেএমবির কার্যক্রম সুসংহত ও শক্তিশালী করে ঢাকাসহ সারাদেশে নাশকতামূলক কর্মকাণ্ড করার পরিকল্পনা করছিল। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর