বৃদ্ধ মা-বাবাকে মারধর, ছেলের ২ বছরের কারাদণ্ড

নেত্রকোনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, নেত্রকোনা | 2023-08-26 17:15:09

বৃদ্ধ মা-বাবার সাথে অসম্মানজনক আচরণসহ তাদেরকে মারধর করার অপরাধে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় এক ছেলেকে ২ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

জেলার কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান রহুল ইসলাম এবং কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান এমন অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ দণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত ছেলের নাম শেখ গাজ্জালী হাসান (৩২)। তিনি উপজেলার বলাইশিমুল ইউনিয়নের উজিয়ালপুর গ্রামের মুক্তিযোদ্ধা বদর উদ্দিনের ছেলে।

এ বিষয়ে শনিবার (২৩ নভেম্বর) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ইউএনও আল-ইমরান রুহুল ইসলামের সাথে কথা হলে এসব তথ্য নিশ্চিত করে বলেন, ‘উপজেলার উজিয়াপুর গ্রামের মুক্তিযোদ্ধা বৃদ্ধ বদর উদ্দিনের অভিযোগের প্রেক্ষিতে ওই গ্রামে গিয়ে বিষয়টি তদন্ত করা হয়। তদন্তে জানা যায়, ছেলে শেখ গাজ্জালী টাকার জন্য এবং অন্যান্য তুচ্ছ বিষয়ে বৃদ্ধ মা-বাবার সাথে প্রায় সময়ই অসম্মানজনক আচরণসহ তাদেরকে নির্যাতন (মারধর) করতেন। ঘটনার দিনও মাকে কুড়াল দিয়ে মারতে চেষ্টা করেন এবং বাবাকে ছুরি দিয়ে মারতে উদ্ধত হন।

এ বিষয়ে ছেলে গাজ্জালীকে জিজ্ঞাসাবাদ করলে সে দোষ স্বীকার করেন। এ সময় তাকে মা-বাবার কাছে তাকে ক্ষমা চাইতে বললে, রাজি না হয়ে তার ফাঁসি হলেও ক্ষমা চাইবে না বলে তিনি জানান।

পরে তাকে অনেক বোঝানোর চেষ্টা করা হলেও তিনি রাজি না হওয়ায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দণ্ড বিধির ৩৫৫ ধারা মোতাবেক ছেলে শেখ গাজ্জালী হাসানকে ২ বছরের জেল প্রদান করা হয়।

এ ব্যাপারে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান, দণ্ডপ্রাপ্ত শেখ গাজ্জালীকে শনিবার দুপুরেই নেত্রকোনা জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর