চাঁদপুরে ৫ কোটি টাকার কারেন্ট জাল জব্দ

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চাঁদপুর | 2023-08-27 03:54:48

চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের লক্ষ্মীরচর বাজারে অভিযান চালিয়ে পাঁচটি দোকান থেকে ২৫ লাখ ১০ হাজার মিটার অব্যবহৃত (নতুন) নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ড। যার বাজার মূল্য প্রায় ৫ হাজার কোটি টাকা।

শনিবার (২৩ নভেম্বর) দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব কারেন্ট জাল জব্দ করা হয়। এ সময় কারেন্ট জাল ব্যবসার সঙ্গে জড়িত মো. শুক্কুর আলী (২৫) নামে ব্যক্তিকে আটক করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এ এস এম লুৎফর রহমান।

আটককৃত ব্যক্তিকে অভিযানে অংশগ্রহণকারী চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদ ডালিম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৫ হাজার টাকা জরিমানা করেন।

কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট এএসএম লুৎফর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাজারে অভিযান চালানো হয়। রাতে জব্দকৃত নিষিদ্ধ কারেন্ট জালগুলো কোস্টগার্ড স্টেশনে এনে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

অভিযানের সময় কোস্টগার্ড কন্টিনজেন্ট কমান্ডার (সিনিয়র চিফ পেটি অফিসার) সৈয়দ দ্বীন ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহবুব রশিদ ও রাজরাজেশ্বর ইউনিয়ন ১নং ওয়ার্ড ইউপি সদস্য আলী আহম্মদ বকাউল।

এ সম্পর্কিত আরও খবর