আগুনে সর্বস্বান্ত ফারুক, পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, গাইবান্ধা | 2023-08-19 11:39:53

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার জামালপুর ইউনিয়নের শ্রীকলার মাদরাসা বাজারে ফারুক মিয়া নামে এক ব্যবসায়ীর কাঠের ফার্নিচারের দোকান রয়েছে। এনজিও’র লোনের টাকায় চলে তার ওই ব্যবসা। হঠাৎ এই প্রতিষ্ঠানে আগুন লেগে প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামালের ক্ষতি হয়। আর এই আগুনে সর্বস্বান্ত হয়ে পরিবার পরিজন নিয়ে এখন মানবেতর জীবনযাপন করছেন ফারুক মিয়া।

সাদুল্লাপুর উপজেলার রসুলপুর ইউনিয়নের বৈষ্ণবদাস গ্রামের আবদুল গনি মিয়ার ছেলে হলেন ফারুক মিয়া। কয়েক বছর আগে ওই বাজারে একটি দোকান ভাড়া নিয়ে ফার্নিচারের ব্যবসা শুরু করেন তিনি। শুরু থেকে ভালোই চলছিল তার ব্যবসা। কিন্তু গত ১৮ নভেম্বর গভীর রাতে ফারুক মিয়ার ফার্নিচারের দোকানে আগুন লাগে। আগুনে দোকানে থাকা খাট, শোকেস, কেবিনেটসহ প্রায় ৫ লক্ষাধিক টাকার মালামালের ক্ষয়ক্ষতি হয়।

রোববার (২৪ নভেম্বর) দুপুরে বার্তাটোয়েন্টিফোর.কমের সঙ্গে কথা হয় ফারুক মিয়ার। তিনি বলেন, ‘এনজিও থেকে লোন নিয়ে এই ব্যবসা পরিচালনা করি। এখান থেকে যা আয় হয়, সেটি দিয়ে লোনের কিস্তি ও সংসার চালাই। শত্রুতা করে কেউ আমার দোকানে আগুন দিয়েছে। এ ঘটনায় আমার সব শেষ হয়ে গেছে। এখন পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছি।’

সাদুল্লাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাসুদ রানা জানান, এ ঘটনার পরদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত চলছে।

এ সম্পর্কিত আরও খবর