কুষ্টিয়ায় মানবপাচার মামলায় নারীসহ ৫ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-22 14:56:52

কুষ্টিয়ায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতে করা মানবপাচার মামলায় নারীসহ পাঁচজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের পাঁচ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-সদর উপজেলার বটতৈল গ্রামের আকমল হোসেনের ছেলে সালাম ওরফে ডাগু ও কানু শেখ, মৃত শাজাহান ফকিরের ছেলে কুরবার আলী ফকির, কুরবান আলীর স্ত্রী মিনুরা খাতুন এবং তাদের ছেলে মিজান। আসামিদের মধ্যে মিজান পলাতক। বাকিরা রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট আদালতের সরকারি কৌঁসুলি ভারপ্রাপ্ত পিপি অ্যাডভোকেট সাইফুল ইসলাম বাপ্পী জানান, ২০১৬ সালে দণ্ডপ্রাপ্তরা পাচারের উদ্দেশে সদর উপজেলার সোনাডাঙ্গা গ্রামের শফি শেখের ছেলে আজিজুল হককে মালয়েশিয়ায় পাঠানোর কথা বলে বাড়ি থেকে ডেকে নেন। পরে তাকে ভারত দিয়ে নেপালে পাঠিয়ে দেন। আজিজুল হক সেখানে কিছু দিন আটক থাকার পর তার বাড়িতে ফোন করে পাঁচ লাখ টাকা দাবি করেন পাচারকারীরা। কিন্তু সে টাকা দিলেও পরে আজিজুল হকের কোনো সন্ধান পাননি স্বজনরা। এ ঘটনায় ওই বছরের ১০ অক্টোবর আজিজুল হকের বাবা আদালতে নালিশি মামলা করেন। এ মামলায় সাক্ষ্য-শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় এ রায় দেন আদালত।

এ সম্পর্কিত আরও খবর