সচেতনতা বাড়াতে ছাত্রীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

মানিকগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, মানিকগঞ্জ | 2023-09-01 12:22:21

স্বাস্থ্য সচেতনতা বাড়াতে মানিকগঞ্জের সিঙ্গাইর উপজেলার শান্তিপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের শতাধিক ছাত্রীর মাঝে বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে উপজেলা পরিষদের অর্থায়নে ওই বিদ্যালয়ের ছাত্রীদের মাঝে স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়।

উপজেলার চান্দহর ইউনিয়নের শান্তিপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ দেন ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেন।

এ সময় উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শারমিন আক্তার, বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য আবদুল কুদ্দুস শেখসহ সংশ্লিষ্ট অনেকেই উপস্থিত ছিলেন।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলায় ৩৩টি মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসা রয়েছে। সবগুলো বিদ্যালয়ে ১২-১৬ বছরের মেয়েদের মধ্যে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ কর্মসূচির উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে উপজেলার দুটি বিদ্যালয়ে বয়ঃসন্ধিকালীন স্বাস্থ্য পরামর্শ ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর