সংঘর্ষের আশঙ্কায় পাটগ্রামে আ’লীগের সম্মেলন স্থগিত

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লালমনিরহাট | 2023-08-29 04:33:44

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় সম্মেলন স্থগিত করেছে উপজেলা আওয়ামী লীগ।

সোমবার (২৫ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল। এর আগে দুপুরে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধসহ অন্তত ২৫ নেতাকর্মী আহত হন। এসময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে তিন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, আসন্ন জেলা সম্মেলন ঘিরে উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল আলম সভাপতি পদে প্যানেল দেন। প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সম্মেলন স্থলে উপস্থিত হওয়ার আগে সভাপতি পদের দুই গ্রুপের স্লোগান দেওয়া নিয়ে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও ফাঁকা গুলি ছোড়ে। এতে অন্তত ২৫ নেতাকর্মী আহত হন। এ সময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে তিন পুলিশ সদস্য আহত হন। আহতদের উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আহতদের নাম পাওয়া যায়। তারা হলেন, রিশাদ (২০), শহিদুল ইসলাম (৩০), রিয়াদ (১৮), রায়হান (৩৫), কমিজ (৪০), রুবেল হোসেন (৩০), রুস্তম আলী (২৫), আব্দুল জলিল (৩৫), উজ্জল (৩৫), জবেদ আলী (৩৫), কাদের (৩২), হাবিবুল ইসলাম (২৫), তারেক (৩০), একরামুল হক (৩০), জহুরুল হক (৪০) ও ভুট্টু মিয়া (৩১) এবং তিন পুলিশ সদস্যসহ ২৫ জন। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি চলে গেছেন বলে সেখানকার চিকিৎসকরা জানান।

এ ঘটনায় সংঘর্ষের আশঙ্কায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করেছে শ্রীরামপুর এলাকায়। নতুন করে সংঘর্ষ এড়াতে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলন স্থগিত করেছে উপজেলা আওয়ামী লীগ।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। তবে ঊর্ধ্বতন কর্মকর্তার সঙ্গে কথা বলে প্রয়োজনে পুলিশ বাদী হয়ে মামলা করবে।

পাটগ্রাম উপজেলা আওয়ামী লীগের সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমিন বাবুল বলেন, শ্রীরামপুর ইউনিয়নে সভাপতি পদ নিয়ে দু’পক্ষের সংঘর্ষের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপির নির্দেশনায় সম্মেলন আপাতত স্থগিত করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর