হলি আর্টিজানে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চান রবিউলের মা

মানিকগঞ্জ, দেশের খবর

খন্দকার সুজন হোসেন,স্টাফ করেসপন্ডেন্ট,বার্তাটোয়েন্টিফোর.কম,মানিকগঞ্জ | 2023-08-13 00:39:35

‘আমার সেই সন্তান আর কোন দিন ফেরত পাবো না। এটা চিরসত্য। আমি চাই, আমার মতো আর কোন মা যেন এমন করে কষ্ট না পায়। আমার নাতি-নাতনির মতো কেউ যেন বাবা না হারায়, দুনিয়ার বুকে এতিম না হয়। ‍আমি চাই, কোন স্ত্রী যেন তার স্বামী না হারায়, কোন ভাই যেন অকালে তার ভাইকে না হারায়।’ এ সব কথা বলতে বলতে কান্নায় ঢলে পড়েন হলি আর্টিজান হামলায় নিহত এসি রবিউল করিমের মা কামনুন্নেসা বেগম।

তিনি বলেন, ‘উপযুক্ত বিচার হোক। সরকার এমন বিচার করুক, বিচারক এমন বিচার করুক যা সারা বিশ্বের মানুষ দেখবে, মানুষকে এভাবে নির্মমভাবে দুনিয়া থেকে বিদায় করে দেওয়া হলে তার পরিণাম কী হয়।’

এসি রবিউল করিমের কবর

২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজানের জঙ্গি হামলায় নিহত হন মানিকগঞ্জ সদর উপজেলার কাটিগ্রাম এলাকার মৃত. আব্দুল মালেকের বড় ছেলে এসি রবিউল করিম।

২০১২ সালে নিজ উদ্যোগে গ্রামের ঝড়ে পড়া প্রতিবন্ধী শিশুদের পড়াশুনার জন্য রবিউল নির্মাণ করেন ব্লুমস নামের একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম জানান, পুরো স্কুল জুড়ে রয়েছে রবিউল করিমের স্মৃতি, শুধু নেই তিনি। স্বেচ্ছাসেবী কয়েকজন সদস্যের অক্লান্ত চেষ্টায় ধীরগতিতে এগিয়ে যাচ্ছে রবিউল করিমের স্বপ্নের এই প্রতিষ্ঠান।

শিশুদের পড়াশুনার জন্য রবিউল নির্মাণ করেন ব্লুমস নামের একটি প্রতিষ্ঠান

এসি রবিউল করিমের ছোট ভাই শামসুজ্জামান শামস বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ২৭ নভেম্বরের রায়টি হবে একটি দৃষ্টান্তমূলক রায়। এই রায়ের মধ্য দিয়ে প্রমাণ হবে যে, দেশবাসী এবং সরকার জঙ্গিবাদকে কখনো প্রশ্রয় দেয়নি বা দিবেও না। এই রায়ের দিকে শুধু দেশবাসী নয় বরং বিশ্ববাসীও তাকিয়ে আছে।

এ সম্পর্কিত আরও খবর