পরকীয়ায় বাধা দেয়ায় শাশুড়িকে হত্যা: পুত্রবধূসহ ৪ জনের মৃত্যুদণ্ড

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, লক্ষ্মীপুর | 2023-08-19 21:49:27

লক্ষ্মীপুরে পরকীয়ায় বাধা দেয়ায় শাশুড়ি জাকেরা বেগমকে শ্বাসরোধে হত্যার দায়ে পুত্রবধূ শারমিন আক্তারসহ ৪ জনের বিরুদ্ধে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে এ দণ্ড দেন লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শাহেনুর।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হলেন- লক্ষ্মীপুর সদর উপজেলার কালিবৃত্তি গ্রামের মৃত তরিক উল্যার ছেলে মো. জামাল, মো. নাজিম ও আন্দার মানিক গ্রামের মো. হোসেনের ছেলে জসিম উদ্দিন।

আদালত সূত্র জানায়, হত্যার শিকার জাকেরা বেগম সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ধর্মপুর গ্রামের প্রবাসী রুহুল আমিনের স্ত্রী। জাকেরার ছোট ছেলে আবুল বাশার ঢাকায় চাকরি করতেন। আবুল বাশারের অনুপস্থিতিতে স্ত্রী শারমিন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি জামালের সঙ্গে পরকীয়া প্রেমের সম্পর্ক গড়ে তোলেন। বিষয়টি জানতে পেরে শাশুড়ি জাকেরা তার পূত্রবধূকে এ সম্পর্ক থেকে বেড়িয়ে আসতে বলেন। এতে শাশুড়ি-পূত্রবধূর মধ্যে বিরোধ দেখা দেয়।

২০১৬ সালের ১৪ জুলাই মধ্যরাতে বাসার গেট খুলে শারমিন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের নিজের রুমে ডেকে নেন। তাদের কথা শুনে ঘুম থেকে জেগে ওঠেন জাকেরা। ওই সময় আসামিরা জাকেরাকে শ্বাসরোধে হত্যা করে পালিয়ে যায়। পরদিন নিহতের দেবর খোরশেদ আলম বাদী হয়ে দণ্ডপ্রাপ্ত ৪ জনের বিরুদ্ধে মামলা করেন। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

এ সম্পর্কিত আরও খবর