৩ বিভাগে তেল উত্তোলন-বিপণন বন্ধের ঘোষণা

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, বগুড়া | 2023-08-30 23:43:45

১৫ দফা দাবিতে আগামী ১ ডিসেম্বর (রোববার) থেকে জ্বালানি তেল উত্তোলন, পরিবহন ও বিপণন বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ ঘোষণা দেওয়া হয়।

জ্বালানি তেল বিক্রয়ের প্রচলিত কমিশন শতকরা সাড়ে ৭ ভাগ, জ্বালানি তেল ব্যবসায়ীরা কমিশন এজেন্ট নাকি উৎপাদনকারী প্রতিষ্ঠান তা সুনির্দিষ্ট করা, প্রিমিয়াম পরিশোধ সাপেক্ষে ট্যাংকলরি শ্রমিকদের ৫ লাখ টাকা দুর্ঘটনা বিমা প্রথা প্রণয়ণ, ট্যাংকলরির ভাড়া বৃদ্ধিসহ ১৫ দফা দাবি উত্থাপন করেন বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংকলরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা।

আগামী ১ ডিসেম্বর ভোর ৬টা থেকে খুলনা, রাজশাহী ও রংপুর বিভাগে তেল উত্তোলন, বিপণন ও পরিবহন বন্ধ থাকবে বলে জানান তারা।

সংবাদ সম্মেলনে পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় মহাসচিব ও রাজশাহী বিভাগীয় সভাপতি মিজানুর রহমান রতন এ ঘোষণা দেন।

এ সময় উপস্থিত ছিলেন পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি এম এ মোমিন দুলাল, রাজশাহী বিভাগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম।

সংবাদ সম্মেলনে বলা হয়, বিগত দিনে সরকারের দেওয়া প্রতিশ্রুতি আজও বাস্তবায়ন হয়নি। এ কারণে ১৫ দফা দাবি জানানো হয়েছে। আগামী ৩০ নভেম্বরের মধ্যে সরকার যথাযথভাবে এসব দাবি পূরণে ব্যর্থ হলে অ্যাসোসিয়েশনের সদস্যরা আগামী ১ ডিসেম্বর সকাল ৬টা থেকে অনির্দিষ্ট কালের জন্য ডিপোসমূহ থেকে সকল প্রকার জ্বালানি তেল উত্তোলন, পরিবহন ও বিপণন থেকে বিরত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর