পটুয়াখালীতে এখনো টিসিবির পেঁয়াজ বিক্রি শুরু হয়নি

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, পটুয়াখালী | 2023-08-23 01:32:50

সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে সারাদেশে পেঁয়াজ বিক্রি হওয়ার কথা বলা হলেও পটুয়াখালীতে এখনো বিক্রি শুরু হয়নি। ফলে বেশি দামেই দেশি বিদেশি পেঁয়াজ কিনছেন ক্রেতারা।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকালে পটুয়াখালী শহরের নিউ মার্কেট, পুরনো বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, দেশি পেঁয়াজ ২৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আবার বেশি দামের কারণে দোকানের সুনাম রক্ষায় অনেক মুদি দোকানি পেঁয়াজ বিক্রি করাও বন্ধ করে দিয়েছেন।

পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও নেজারত ডেপুটি কালেক্টরেট মো. মাহবুবুর রহমান বলেন, 'পটুয়াখালীতে কেন টিসিবির মাধ্যমে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে না এ বিষয়ে আমি টিসিবির বরিশাল অফিসের ডেপুটি সিনিয়র এক্সিকিউটিভ মো. আনিসুর রহমানের সঙ্গে কথা বলেছি। তিনি আমাকে জানিয়েছেন, বরিশাল বিভাগীয় শহরের মধ্যে বিক্রি করার জন্য তারা ১০ টন পেঁয়াজ পেয়েছিলেন। তবে তা এখন শেষ। এছাড়া জেলা শহরগুলোতে নতুন করে পেঁয়াজ বিক্রি করার জন্য তাদের কোনো নির্দেশনা নেই।'

এদিকে পেঁয়াজের সরবরাহ না থাকার অজুহাতে শহরের মুদি দোকানগুলোতে ২৫০ টাকা এবং কোথাও কোথাও এর থেকেও বেশি দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর