সাভারে মহাসড়কের দু’পাশে পাঁচ শতাধিক স্থাপনা উচ্ছেদ

ঢাকা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, সাভার (ঢাকা) | 2023-08-27 04:56:10

সাভারে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে সড়ক ও জনপথ (সওজ) কৃর্তপক্ষ। অভিযানে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে উঠা বাড়ি-ঘর, ছোট-বড় দোকানসহ প্রায় পাঁচ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

মঙ্গলবার (২৬ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত সাভার থানা স্ট্যান্ড থেকে বাজার বাস স্ট্যান্ড পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সওজ-এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুর রহমান ফারুকী।

মাহবুবুর রহমান ফারুকী বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, সারা দেশের ৪৬টি জেলায় আমরা অভিযান চালিয়ে আসছি। তারই ধারাবাহিকতায় সোমবার (২৬ নভেম্বর) দ্বিতীয় দিনের মত সাভারে অভিযান পরিচালনা করা হচ্ছে। তাছাড়া আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসকে সামনে রেখে সড়কের দুই পাশে সৌন্দর্যবর্ধনের অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় পাঁচ শতাধিক ছোটো-বড় স্থাপনা উচ্ছেদ করা হয়েছে৷

অভিযানে পাঁচ শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

অভিযানটি সাময়িক সময়ের জন্য পাকিজা ডাইং লিমিটেড কারখানার কর্মীদের বাঁধার মুখে পরে। তাদের পাঁচ দিনের সময় দেওয়া হয়েছে। পাঁচ দিনের মধ্যে স্থাপনা উচ্ছেদ না করলে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

তিনি বলেন, এর আগে আমরা মাইকিংসহ বিভিন্নভাবে বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের জানিয়েছি। কিন্তু বিজ্ঞপ্তি উপেক্ষা করেও তারা অবৈধভাবে সড়ক ও জনপথের জায়গা দখল করে ছিল। তাই অভিযানের মাধ্যমে স্থাপনাগুলোকে উচ্ছেদ করা হয়েছে। আগামীতেও আমাদের উচ্ছেদ অভিযান চলবে।

উল্লেখ্য, সোমবারের (২৫ নভেম্বর) অভিযানে ঢাকা-আরিচা মহাসড়কের দুই পাশে অবৈধভাবে গড়ে ওঠা ভবন, ছোট-বড় দোকানসহ প্রায় সাত শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর