‘মাদক হচ্ছে সব অপরাধের মা’

কুষ্টিয়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, কুষ্টিয়া | 2023-08-25 10:26:27

খুলনা রেঞ্জের ডিআইজি ড. খ. মহিদ উদ্দিন বলেছেন, মাদক হচ্ছে সব অপরাধের মা। মাদক এমন একটি নেশা, যা কিনা সব সময় আপনাকে ঘোরের মধ্যে রাখবে। আপনি স্থির থাকতে পারবেন না। গাঁজা টান দিয়ে একতারা-দোতারা বাজানো যায় তবে শরীর-জীবনের একতারা-দোতারা কিন্তু ছিঁড়ে যায়।

মঙ্গলবার (২৬ নভেম্বর) বিকালে ইসলামী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী ছাত্র-শিক্ষক সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, মাদক নিয়ন্ত্রণ করা যাবে, নির্মূল কঠিন কাজ। বিভিন্ন দেশ মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। মাদকের বিরুদ্ধে যুদ্ধ জঙ্গিবাদ নিয়ন্ত্রণের চেয়ে কঠিন হলেও জনগণ সহযোগিতা করলে সমন্বিত উদ্যোগে সফলতা আসবে। দেশের ভালো কয়েকটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ইবি অন্যতম। জাতি তৈরির আর্কিটেকচার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা, তাই মাদক নিয়ন্ত্রণে সমন্বিত উদ্যোগ দরকার বলেও জানান তিনি।

সমাবেশে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, চতুর্থ শিল্প-বিপ্লবের অগ্রযাত্রা যেভাবে শুরু হয়েছে, তাতে পার্টনারশিপ ছাড়া কখনো উন্নতির চরম শিখরে পৌঁছানো সম্ভব হবে না। বাংলাদেশ অতীতের যেকোন অবস্থান থেকে অনেকাংশে এগিয়েছে। কিন্তু এগুলো সব ধুলিসাৎ হয়ে যাবে যদি, এদেশের যুব সমাজ মাদক-সন্ত্রাসে ও জঙ্গিবাদে বুদ হয়ে থাকে।

কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. শাহিনুর রহমান, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, ইবির ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ প্রমুখ।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থী, পুলিশ কর্মকর্তা, সাংবাদিক উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর