এমপিদের নজর সভাপতির চেয়ারে!

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-28 16:31:35

ক্ষমতাসীন আওয়ামী লীগের আসন্ন ও চলমান উপজেলা সম্মেলনে নিজ উপজেলায় সভাপতি হতে চাচ্ছেন বর্তমান এমপিরা। তাদের মধ্যে পটুয়াখালী জেলার চারটি সংসদীয় আসনের তিনজন এমপি এই পদ পেতে মরিয়া হয়েছেন। যদিও নিজেরা সরাসরি এ বিষয়ে কিছুই বলছেন না। তবে সভাপতির পদ পেতে কর্মী সমর্থকদের মাধ্যমে প্রচার প্রচারণা চালাচ্ছেন।

পটুয়াখালী-২ আসনের এমপি সাবেক চিফ হুইপ আ. স. ম ফিরোজ বাউফল উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। আগামী ২৮ নভেম্বর বৃহস্পতিবার বাউফল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই সম্মেলনে তিনি আবারও সভাপতি হতে চান।

পটুয়াখালী- ৪ (কলাপাড়া, রাঙ্গাবালী উপজেলা) কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মাহবুবুর রহমান। তবে এবার সভাপতি হতে চাচ্ছেন ওই আসনের বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান। আজ (২৭ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

অপরদিকে গত ২৩ নভেম্বর গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সভাপতি পদের জন্য পটুয়াখালী-৩ (গলাচিপা, দশমিনা উপজেলা) আসনের সংসদ সদস্য এস এম শাহজাদা ছাড়া অন্য কোনো প্রার্থী ছিলেন না। এ কারণে জেলা আওয়ামী লীগ উপজেলা কমিটি ঘোষণা করেনি।

এ বিষয়ে পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শাহজাহান মিয়া বলেন, ‘এমপিরা উপজেলায় সভাপতি ও সাধারণ সম্পাদক হতে পারবেন না এটা কেন্দ্রীয় সিদ্ধান্ত। তবে উপজেলায় কোন কোন এমপি সভাপতি হতে চান তা আমার জানা নেই।’

পটুয়াখালী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কাজী আলমগীর হোসেন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, ‘কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক যে সিদ্ধান্ত দিয়েছেন আমরা তা বাস্তবায়ন করবো। এমপিরা যদি প্রার্থী হতে চান তাহলে নিজ দায়িত্বে হবেন। আমরা জেলা আওয়ামী লীগ ও কেন্দ্রীয় নির্দেশনা মেনে চলবো।’

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের উপজেলা আওয়ামী লীগের কমিটিতে স্থানীয় এমপিদের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী না হওয়ার নির্দেশনা দিয়েছেন।

এ সম্পর্কিত আরও খবর