স্কুল শিক্ষকের বিরুদ্ধে বন বিভাগের গাছ বিক্রির অভিযোগ!

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2023-08-28 13:35:48

চুয়াডাঙ্গা সরোজগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শফিকুজ্জামান রাজুসহ স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে বন বিভাগের মূল্যবান গাছ কেটে বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৬ নভেম্বর) গভীর রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার গড়াইটুপি ও বিত্তিরদাড়ির কামরিয়া পাকশিয়া খালের দুই পাশের কয়েকটি গাছ কেটে ফেলা হয়।

গ্রামবাসীর অভিযোগ, স্কুল শিক্ষক রাজুসহ সমিতির কয়েকজন মিলে খালের পাশের লাখ টাকা মূল্যের কয়েকটি গাছ কেটে তেঘরী গ্রামের বিভিন্ন জায়গাতে রাখেন। পরে বিক্রি করে দেন তেঘরী গ্রামের এক কাঠ ব্যবসায়ীর কাছে।

এদিকে, বন বিভাগ বিষয়টি জানার পর চুয়াডাঙ্গা রেঞ্জের কর্মকর্তা জাকির হোসেন ঘটনাস্থলে এসে গাছ কেটে নেওয়ার সত্যতা পান। এ সময় তিনি গ্রামের বিভিন্ন জায়গা থেকে গাছ গুলো জব্দ করেন।

তিতুদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকতার হোসেন জানান, অবৈধভাবে গাছ কাটা হয়েছে এবং রাতে যাতে গাছগুলো সরিয়ে নিতে না পারে সেজন্য গ্রাম পুলিশ দিয়ে পাহারার ব্যবস্থা করা হয়।

এ বিষয়ে বন বিভাগের চুয়াডাঙ্গা রেঞ্জের কর্মকর্তা জাকির হোসেন বার্তা২৪ .কম-কে বলেন, ‘গাছগুলো আমরা জব্দ করেছি। এগুলো আগামী ডিসেম্বরে টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হবে। যারা এই কাজে জড়িত তাদের আইনের আওতায় আনা হবে।’

এ দিকে গাছ কাঁটা নিয়ে কামরিয়া পাকশিয়া সমবায় সমিতির সভাপতি ও অভিযুক্ত স্কুল শিক্ষক শফিকুজ্জামান রাজু বলেন, ‘সমিতির তহবিলে অর্থ সংস্থান করতেই কয়েকটি গাছ বিক্রি করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর