চুয়াডাঙ্গায় হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, চুয়াডাঙ্গা | 2023-08-11 00:38:33

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার কায়েতপাড়া গ্রামের মৎস্য সমবায় সমিতির সভাপতি জিয়াউর রহমান ওরফে জিয়ার হত্যা মামলায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৬টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। এসময় আসামিরা আদালতে উপস্থিত ছিলো।

দণ্ডপ্রাপ্তরা হলেন- আলমডাঙ্গা উপজেলার কায়েতপাড়া গ্রামের আব্দার হোসেন (৪২), ইউনুস আলী (৫২) ও মুনিয়ার মন্ডল (৪৭) এবং পাশের রামদিয়া গ্রামের মো. সলক (৫০) ও কবির আলী জোয়ার্দ্দার (৩২)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৯ এপ্রিল ভোররাত সাড়ে ৩টার দিকে কাজ শেষে বাড়ি ফেরার পথে জিয়াউর রহমান ওরফে জিয়ারকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিনই জিয়ারের ভাই আসাদুল মন্ডল বাদী হয়ে আলমডাঙ্গা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা আলমডাঙ্গা থানার তৎকালীন পুলিশ পরিদর্শক (তদন্ত) এএইচএম লুৎফুল কবীর ২০১৮ সালের ৬ ফেব্রুয়ারি আদালতে চার্জশীট দাখিল করেন। আদালত মামলায় ১৯ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করেন।

মামলার দীর্ঘ শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালতের বিচারক পাঁচ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

এ সম্পর্কিত আরও খবর