শিশুটি কার পরিচয়ে বড় হবে?

মেহেরপুর, দেশের খবর

মাজেদুল হক মানিক, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-26 13:37:06

মেহেরপুরে ছেলে সন্তানের জন্ম দিয়েছেন এক শারীরিক প্রতিবন্ধী যুবতী। তবে শিশুটির পিতৃপরিচয় নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

জানা গেছে, মেহেরপুরের গাংনী উপজেলার মিনাপাড়া গ্রামের পিতৃহীন ওই প্রতিবন্ধী যুবতী নানার বাড়িতে বসবাস করেন। তার বয়স এখন পঁচিশ। অসহায় এ যুবতীর দিকে লোলুপ দৃষ্টি পড়ে একই গ্রামের চার সন্তানের বাবা হাসান আলীর। শুরু হয় নানা ভাবে বিরক্ত করা। এক পর্যায়ে ধর্ষণের শিকার হয়ে গর্ভবতী হন ওই প্রতিবন্ধী। এরপর তাকে নিয়ে শুরু হয় হাসান আলীর নানা টালবাহানা। বিষয়টি ধামাচাপা দিতে তার চেষ্টার কমতি ছিল না।

কিন্তু এ ঘটনায় মামলা হলে হাসান আলীকে গ্রেফতার করে পুলিশ। তবে বর্তমানে জামিনে মুক্ত হয়ে এলাকায় রয়েছেন হাসান আলী।

এদিকে বুধবার (২৭ নভেম্বর) বিকেলে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ছেলে শিশুর জন্ম দেন ওই প্রতিবন্ধী যুবতী। তবে সদ্য জন্ম নেয়া এই শিশুটি কার পরিচয়ে বড় হবে এ নিয়ে দেখা দিয়েছে নানা প্রশ্ন।

জানা গেছে, ৭ বছর আগে ওই প্রতিবন্ধী যুবতীর বাবা মারা যায়। সংসারে অভাব থাকায় প্রতিবন্ধী যুবতীর মা অন্যত্র বিয়ে করে। এরপর ওই প্রতিবন্ধী যুবতীর ঠাঁই হয় নানা বাড়িতে। কিন্তু নানা মারা যাওয়ায় এখন মামারা খোঁজ রাখে না তার।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি ও গাইনি ওয়ার্ড ইনচার্জ সীমা মন্ডল জানান, প্রতিবন্ধী যুবতীর নরমাল ডেলিভারি হয়েছে। বর্তমানে মা ও শিশু সুস্থ আছে।

এ সম্পর্কিত আরও খবর