সাড়ে ৯ লাখ টাকাসহ প্রতারক আটক

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, চুয়াডাঙ্গা | 2023-08-25 13:08:40

চুয়াডাঙ্গার দামুড়হুদায় নয় লাখ ত্রিশ হাজার টাকাসহ শাহাজাহান আলী (৩৫) নামে প্রতারক চক্রের এক সদস্যকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) উপজেলার দর্শনা বাজার থেকে তাকে আটক করা হয়।

পুলিশ জানায়, দামুড়হুদা চন্ডিপুর গ্রামের কৃষক রফিকুল ইসলামের দুই ছেলে বাদশা (১৬) ও হাকিম (১৮)। অন্যদিকে শাহাজাহান আলী পঞ্চগড় তোড়িয়া গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে।

কয়েক মাস আগে প্রতারক শাহাজাহানের সঙ্গে ওই দুইজনের পরিচয় হয়। সে দুই ভাইকে মন্ত্রণালয়ে চাকরি দেবার প্রলোভন দেখায়। এজন্য মোটা অংকের টাকা দাবি করে।

বিষয়টি দুই ভাই তাদের বাবাকে জানালে তাদের বাবা চাষের জমি ও গাভী বিক্রি করে নয় লাখ ত্রিশ হাজার টাকা যোগাড় করেন। বৃহস্পতিবার টাকা জমা দেয়ার কথা ছিলো। গোয়েন্দা পুলিশ বিষয়টি জানতে পারে। সকালে টাকাসহ দুইভাই ও তাদের বাবা দর্শনা বাজারে আসেন। কিছুসময় পর প্রতারক শাহাজাহান আসে এবং সে তাদের কাছ থেকে টাকাগুলো নেয়। এসময় আগে থেকে বাজারের আশেপাশে অবস্থান নেয়া গোয়েন্দা পুলিশের সদস্যরা টাকাসহ হাতেনাতে প্রতারক শাহাজাহানকে আটক করে।

চুয়াডাঙ্গা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই খালিদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শাহাজাহান চাকরি দেবার কথা বলে ওই দুই ভাইয়ের কাছ থেকে এর আগেও টাকা নিয়েছিলো। এবার সে বাকি টাকা নিতে আসলে গোয়েন্দা পুলিশ তাকে হাতেনাতে আটক করে।

এসআই খালিদ আরও বলেন, জিজ্ঞাসাবাদে শাহাজাহান নিজেকে প্রতারক চক্রের একজন সদস্য বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

এ সম্পর্কিত আরও খবর