চার্জ গঠনের শুনানি ১ জানুয়ারি, আদালতে মিন্নি

বরগুনা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,বরগুনা | 2023-08-24 17:43:33

বরগুনায় আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের আদেশের দিন ধার্য করা হয়েছে ১ জানুয়ারি। একই সঙ্গে চার্জশিটভুক্ত দুই আসামির জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৮ নভেম্বর) দুপুর সাড়ে ১১টায় জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মিয়া এই রায় দেন। এ সময় এই মামলার আগামী ১ জানুয়ারি চার্জ গঠনের তারিখ ধার্য করেন আদালত।

রিফাত শরীফ হত্যা মামলার বাদীপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু বার্তা২৪.কম-কে জানান, মামলার ধার্য তারিখ থাকায় সকাল সাড়ে ৮ টায় আদালতে হাজির করা হয় প্রাপ্তবয়স্কদের চার্জশিটে থাকা ৮ আসামিকে।

আর মিন্নি জামিনে থাকায় সেও হাজির হয় আদালতে। মামলার গুরুত্বপূর্ণ আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত ও মো. সাগরের জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। এ সময় বাদীপক্ষ জামিনের বিরোধিতা করে যৌক্তিক কারণ দেখাতে পারায় তিন জনেরই জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। পরে আগামী ১ জানুয়ারি মামলার চার্জ গঠনের দিন ধার্য করেন বিচারক।

তিনি আরও বলেন, এ মামলার চার্জশিটভুক্ত প্রাপ্তবয়স্ক আসামি মো. মুসা এখনো পলাতক রয়েছেন। এ ছাড়া নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন। আর অন্য সব আসামি কারাগারে রয়েছেন। আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং অপ্রাপ্তবয়স্ক ১৪ জন।

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিরা হলেন, রাকিবুল হাসান রিফাত ফরাজি (২৩), আল কাইউম ওরফে রাব্বি আকন (২১), মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), রেজওয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয় (২২), মো. হাসান (১৯), মো. মুসা (২২), আয়েশা সিদ্দিকা মিন্নি (১৯), রাফিউল ইসলাম রাব্বি (২০), মো. সাগর (১৯) ও কামরুল ইসলাম সাইমুন (২১)।

এ সম্পর্কিত আরও খবর