জয়পুরহাটে আনসার কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

জয়পুরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, জয়পুরহাট | 2023-08-30 09:26:26

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা কামরুল হাসানের বিরুদ্ধে নানা অনিয়ম, দুর্নীতি, নকল জাতীয় পরিচয়পত্র তৈরি ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেছে।

উপজেলার আওলাই ইউনিয়ন আনসার ভিডিপি দলনেত্রী মুর্শিদা বেগম আনসার কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা আনসার কমান্ড্যান্টের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগে ঘুষ গ্রহণ করে নিয়োগ দেয়া, নিয়োগ প্রাপ্তদের ডিউটি বন্টনে টাকা নেয়া, আনসার সদস্যদের দমনপীড়নসহ নানা বিষয় তুলে ধরা হয়েছে।

মুর্শিদা বেগম বলেন, কামরুল হাসানের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ করায় আমার নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। এই মিথ্যা মামলা নিয়ে সংবাদ সম্মেলন করেছিলাম। এতে ক্ষিপ্ত হয়ে তিনি আমার বাড়িতে আনসার সদস্যদের পাঠিয়ে আমাকে শারীরিকভাবে লাঞ্চিত করেন।

পাঁচবিবি উপজেলার আওলাই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাম্মদ আলী বলেন, আনসার সদস্যরা মুর্শিদাকে বাড়ি থেকে ধরে নিয়ে গিয়ে মারধর করে। আনসার সদস্যদের এমন কর্মকাণ্ডে গ্রামবাসী বিস্মিত ।

শুধু মুর্শিদাই নন, পাঁচবিবি উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তার বিরুদ্ধে নানা অভিযোগ করেন অন্য সহকর্মীরাও। তারা জানান, নির্বাচন, দুর্গাপূজা এবং ঈদসহ নানা সময়ে দায়িত্ব বন্টন করা হয় টাকার বিনিময়ে।

অভিযুক্ত কামরুল হাসানের সঙ্গে মোবাইলে কথা হলে তিনি জানান, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া গণমাধ্যমের সঙ্গে কথা বলা নিষেধ।

লিখিত অভিযোগের বিষয়ে জয়পুরহাট জেলা আনসার-ভিডিপি কমান্ড্যান্ট সঞ্জয় চৌধুরী বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা যে নির্দেশনা দেবেন সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সম্পর্কিত আরও খবর