চাঁপাইনবাবগঞ্জে সরগরম ফুটপাতের শীত পোশাকের বাজার

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-11 02:19:31

শীত এখনও জেঁকে বসেনি চাঁপাইনবাবগঞ্জে। কিন্তু শীত মোকাবিলায় ইতোমধ্যেই শুরু হয়ে গেছে প্রস্তুতি। গরম কাপড় কিনতে নিম্ন আয়ের মানুষগুলো ভিড় জমাচ্ছেন ফুটপাতেই।

দেখা মেলে উচ্চবিত্তদেরও। বিভিন্ন শপিং মল ও বিপণীবিতানগুলোর চেয়ে দামে কম হওয়ায় তাদের পছন্দ এ দোকানগুলো। আর তাই সকাল থেকে রাত পর্যন্ত ভিড় লেগেই থাকে।

চাঁপাইনবাবগঞ্জ শহরের ফুড অফিসের মোড়, নিউমার্কেট এলাকা, হরিপুর বোর্ডঘর, আদালত চত্বর, বিশ্বরোড মোড় ও শহীদ সাটু হল কমপ্লেক্স এলাকার ফুটপাতের দোকানগুলো এখন শীতবস্ত্রের দখলে। ক্রেতাও প্রচুর।

 দামে কম হওয়ায় ফুটপাতের দোকানগুলিতে ক্রেতাদের ভিড় বাড়ছে।

নিউমার্কেট এলাকার ফুটপাতের কাপড় বিক্রেতা ফারুক বলেন, কম দামে ভালো পণ্য কেনার আশায় নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত শ্রেণির লোকজন এসব দোকানে আসছেন।

ছোটদের সোয়েটার ১০০ থেকে ১৫০ টাকায়, বড়দের ২০০ থেকে ২৫০ টাকায় আর জ্যাকেট ৪০০ টাকায় বিক্রি করছেন বলে জানান তিনি।

শহীদ সাটু হল কমপ্লেক্স এলাকার ফুটপাতের দোকানি রমজান আলী জানান, তার ক্রেতাদের মধ্যে বেশির ভাগই নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষ। ১০০ টাকা থেকে ২৫০ টাকা পর্যন্ত দরের শীতের পোশাক বিক্রি করেন বলে জানান তিনি।

ফুটপাতের আরেক ব্যবসায়ী সেন্টু বলেন, শীত বাড়লে গরম কাপড়ের দাম বেড়ে যায়। তাই একটু আগেভাগেই মানুষ কেনাকাটা করছে। তবে দাম ক্রেতাদের নাগালের মধ্যেই রয়েছে।

নিজের জন্য কাপড় কিনতে এসেছেন শাহীবাগ এলাকার বাসিন্দা নাসরিন খাতুন। কথা হলো তার সঙ্গে। তিনি বলেন, দাম কম হওয়ায় ফুটপাত থেকে পোশাক কিনি। পোশাকগুলোর মান খুব একটা খারাপও না।

এ সম্পর্কিত আরও খবর