কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার নিহত

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-17 01:32:21

কুমিল্লার চান্দিনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দেলোয়ার হোসেন ওরফে দেলু (৩৬) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। এ ঘটনায় চান্দিনা থানার ওসিসহ পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন। নিহত দেলুর বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র মামলাসহ কমপক্ষে সাতটি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রোববার (১ ডিসেম্বর) ভোরে উপজেলার শ্রীমন্তপুর গ্রামের তুলাতলী কড়াইগাছ তলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ডাকাত দেলোয়ার হোসেন দেলু উপজেলার ফতেহপুর গ্রামের আব্দুল বারেক মিয়ার ছেলে। এ ঘটনায় আহতরা হলেন- চান্দিনা থানার ওসি মো.আবুল ফয়সাল, এসআই আহাদুজ্জামান, কনস্টেবল রেহান উদ্দিন ও সায়েম খান।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল ফয়সল বার্তা২৪.কমকে জানান, ভোররাতে সংঘবদ্ধ ডাকাতদল শ্রীমন্তপুর তুলাতুলি এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এমন খবরে ওই এলাকায় অভিযানে যায় পুলিশ। এ সময় ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ হয়ে দেলোয়ার হোসেন ওরফে দেলু নামে এক ডাকাত আহত হয়। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, এই ঘটনায় তিনি নিজেসহ ৪ পুলিশ সদস্য আহত হয়েছেন। নিহত ডাকাত দেলুর বিরুদ্ধে অস্ত্র-ডাকাতিসহ বিভিন্ন অভিযোগে থানায় ৭টি মামলা রয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি, তিনটি ছেনি, একটি দরজা ভাঙার শাবল ও একটি তালা ভাঙার শাবল উদ্ধার করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর