টাকার অভাবে ঢাবিতে ভর্তি অনিশ্চিত সাইফুলের

গাইবান্ধা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-24 22:12:33

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মেধাবী ছাত্র সাইফুল ইসলাম। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের মেধা তালিকায় স্থান পেয়েছেন তিনি। তবে তার ভর্তিতে অনিশ্চয়তা দেখা দিয়েছে টাকার অভাবে।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার রাজাহার ইউনিয়নের নওগাঁ গ্রামের সেকেন্দার আলীর ছেলে সাইফুল ইসলাম। চলতি বছরের মে মাসে বাবাকে হারান সাইফুল। পরিবারের একমাত্র উপার্জনক্ষম বাবার মৃত্যুতে মেধাবী সাইফুলের পড়ালেখা বন্ধ হওয়ার পথে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির স্বপ্নপূরণ হবে কিনা জানে না সাইফুল।

সাইফুলের মা চিনিমন বেগম অন্যের বাসা-বাড়িতে কাজ করে বহু কষ্টে সংসার চালাচ্ছেন। সহায়-সম্বলহীন অসহায় মায়ের সামান্য উপার্জনে সাইফুলকে বিশ্ববিদ্যালয়ে ভর্তি করানো সম্ভব হচ্ছে না।

ঢাবিতে চান্স পেয়েও ভর্তির অনিশ্চয়তার বিষয়ে সাইফুল ইসলাম বার্তা২৪.কমকে বলেন, আমার মায়ের পক্ষে ভর্তির জন্য এতগুলো টাকা জোগাড় করা সম্ভব নয়, টিউশনি করে আত্মীয়-স্বজনের সহযোগিতায় কিছু টাকা জমিয়েছিলাম, তা ভর্তি পরীক্ষার ফরমপূরণ আর ঢাকা আসা-যাওয়ায় খরচ হয়ে গেছে।

তিনি আরও বলেন, খুশি হয়েছিলাম চান্স পেয়ে। কিন্তু টাকার চিন্তায় সবকিছু এলোমেলো হয়ে গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে লেখাপড়ার স্বপ্ন মনে হয় আমার পূরণ হবে না! ২০১৬ সালে বিরাট দ্বিমুখী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি তে জিপিএ ৫ পেয়েছিলাম। পরে শহরগছী আদর্শ ডিগ্রি কলেজ থেকে এইচএসসিতে গোল্ডেন- এ পাওয়ার পর বন্ধু-বান্ধব ও আত্মীয়-স্বজনের উৎসাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে উর্ত্তীণ হই। কিন্তু টাকার অভাবে ভর্তি হতে পারছি না। আমি জানি না, আমার কী হবে?

এ সম্পর্কিত আরও খবর