সেই বৃদ্ধার ঠাঁই হলো শান্তি নিবাসে

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-25 07:48:14

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল পেয়ে উদ্ধার করা স্বজন হারানো সত্তরোর্ধ্ব সেই বৃদ্ধার ঠাঁই হলো ফরিদপুরে অবস্থিত শান্তি নিবাসে।

মানসিক ভারসাম্যহীন ও শারীরিকভাবে অসুস্থ ওই বৃদ্ধাকে হাসপাতাল থেকে শান্তি নিবাসে পাঠিয়েছেন রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলা সমাজসেবা কর্মকর্তা অজয় হালদার।

অজয় হালদার বার্তা২৪.কমকে বলেন, ঠিকানাবিহীন অসহায় মানুষের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় শান্তি নিবাস নামে একটি আবাসিক প্রতিষ্ঠান গড়ে তুলেছে। অসহায় ওই বৃদ্ধা নিজের নাম ও ঠিকানা বলতে না পারছেন না। তাই তাকে শান্তি নিবাসে পাঠিয়েছি। কারণ তিনি যেভাবে যেখানে সেখানে চলে যাচ্ছিলেন, তাতে যে কোনো সময় দুর্ঘটনা ঘটতে পারত। তার জীবন ঝুঁকিপূর্ণ ছিল।

তিনি আরো বলেন, আমি ওই বৃদ্ধাটির খোঁজে মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুর ২টার দিকে হাসপাতালে গিয়ে দেখি তিনি নেই। দায়িত্বরত চিকিৎসকরাও তার সন্ধান দিতে পারেননি। তখন আমি নিজে তাকে বিভিন্ন জায়গায় খুঁজতে থাকি। অবশেষে তাকে একটি মাঠের মধ্যে পড়ে থাকতে দেখি। তখনই আমি তাকে সেখান থেকে তুলে এনে অ্যাম্বুলেন্স ভাড়া করে একজন অফিস স্টাফকে দিয়ে ফরিদপুরের শান্তি নিবাসে পাঠিয়ে দিয়েছি।

সমাজসেবা কর্মকর্তা অজয় হালদার বৃদ্ধাটিকে কোলে তোলার চেষ্টা করছেন, ছবি: বার্তা২৪.কম

ফরিদপুরে অবস্থিত শান্তি নিবাসের দায়িত্বরত উপ-তত্ত্বাবধায়ক রোমেনা আক্তার বার্তা২৪.কমকে বলেন, রাতেই আমরা ওই বৃদ্ধাকে পেয়েছি। এখন তিনি শান্তি নিবাসেই রয়েছেন। তার শারীরিক অবস্থা পর্যবেক্ষণ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। তার খাওয়া, পোশাক ও চিকিৎসা সব কিছুই শান্তি মিশনের পক্ষ থেকে করা হবে।

উল্লেখ্য, তিন-চারদিন ধরে অসুস্থ ওই বৃদ্ধা রাজবাড়ীর বালিয়াকান্দির বহরপুর রেলস্টেশনের প্লাটফর্মে পড়েছিলেন। পরে স্থানীয়রা ৯৯৯-এ কল করে বিষয়টি জানালে বালিয়াকান্দি থানা পুলিশ সোমবার (২ ডিসেম্বর) বিকেলে তাকে উদ্ধার করে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। কিন্তু তিনি নিজের নাম ও ঠিকানা বলতে না পারায় বিপাকে পড়তে হয় সবাইকে।

এ সম্পর্কিত আরও খবর