বালিয়াকান্দিতে কৃষি ব্যাংকের শাখা খোলার দাবি

রাজবাড়ী, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,রাজবাড়ী | 2023-08-24 17:23:21

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জঙ্গল ইউনিয়নে বাংলাদেশ কৃষি ব্যাংকের একটি শাখা খোলার জন্য ব্যবস্থাপনা পরিচালকের কাছে লিখিত আবেদন করেছেন বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আবুল কালাম আজাদ।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সকালে বাংলাদেশ কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক বরাবর উপজেলা পরিষদের নিজস্ব প্যাডে চেয়ারম্যান এই আবেদন করেন।

আবেদনে বলা হয়, জঙ্গল ইউনিয়নে প্রায় ৩০-৩৫ হাজার মানুষ বসবাস করে। এখানে ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬টি উচ্চ বিদ্যালয়, একটি করে মাদ্রাসা, ভূমি অফিস, পরিবার পরিকল্পনা কেন্দ্র ছাড়াও তিনটি বড় বাজার ও একাধিক বেসরকারি উন্নয়ন সংস্থা রয়েছে।

ইউনিয়নের বেশির ভাগ মানুষই কৃষি, ব্যবসা, মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে। এ ছাড়াও এই ইউনিয়নে প্রবাসীদের সংখ্যাও অনেক। এখানে কোন ব্যাংকের কোন শাখাই নেই। কোন ব্যাংক না থাকায় সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছেন। ব্যাংকে কোন লেনদেন করতে হলে তাদের প্রায় ১০ কিলোমিটার দূরে যেতে হয়।

তাই ইউনিয়নের অবহেলিত মানুষের অর্থনৈতিক মুক্তি ও তাদের ভাগ্যের পরিবর্তনের জন্য জঙ্গল ইউনিয়নে একটি কৃষি ব্যাংকের শাখা খোলার জন্য অনুরোধ জানানো হয়।

এ সম্পর্কিত আরও খবর