বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল, মিয়ানমারে ১৭ বাংলাদেশি

কক্সবাজার, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার | 2023-08-27 02:14:50

বঙ্গোপসাগরে মাছ আহরণে গিয়ে ইঞ্জিন বিকল হয়ে গেলে ভাসমান ১৭ বাংলাদেশি জেলেকে উদ্ধার করে মিয়ানমার নৌ-বাহিনী। বুধবার (৪ ডিসেম্বর) টেকনাফের সেন্টমার্টিন সংলগ্ন মিয়ানমারের সমুদ্র সীমানা থেকে দেশটির নৌবাহিনীর সদস্যরা তাদেরকে উদ্ধার করে নিয়ে যায়।

শুক্রবার (৬ ডিসেম্বর) রাতে তাদের ফেরত দেওয়ার কথা রয়েছে বলে বার্তা ২৪.কমকে নিশ্চিত করেছেন কোস্টগার্ড পূর্বজোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার সাইফুল ইসলাম।

তিনি বলেন, 'বঙ্গোপসাগরের বাংলাদেশ-মিয়ানমার জলসীমায় শূন্য রেখায় কোস্ট গার্ডের (সিজিএফ) তাজউদ্দিন নামক জাহাজে মিয়ানমার কর্তৃপক্ষ এসব জেলেকে ফেরত দেওয়ার কথা জানিয়েছেন।' জেলেদের মধ্যে ১৩ জন ভোলার, ২ জন চট্টগ্রামের, একজন ঝালকাঠি ও একজন মুন্সিগঞ্জ জেলার বলে জানান তিনি।

কমান্ডার সাইফুল ইসলাম জানান, গত ৪ ডিসেম্বর বিকালে ইঞ্জিন বিকল হয়ে বাংলাদেশি ফিশিং বোট এফবি গোলতাজ-৪ (এফ-৬০৭৯) মিয়ানমারের রাখাইন রাজ্যের রাথিডং উপকূলের মাইও নদীর মোহনায় মিয়ানমারের জলসীমায় ঢুকে পড়ে। ভাসমান থাকা অবস্থায় মিয়ানমার নৌবাহিনী তাদেরকে উদ্ধার করে। পরে তারা বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ করে। তাদের ফেরত নিতে বাংলাদেশ-মিয়ানমার সমুদ্র শূন্যরেখায় অবস্থান করছে কোস্টগার্ডের একটি জাহাজ। যেখানে আজ রাতেই হস্তান্তর করা হবে তাদের।

এ সম্পর্কিত আরও খবর