বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলন শুরু

বগুড়া, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, বগুড়া | 2023-08-25 02:24:05

বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন শুরু হয়েছে। সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে কথা থাকলেও শেষ পর্যন্ত আসেননি তিনি।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সম্মেলন স্থল আলতাফুন্নেছা খেলার মাঠে সমবেত হতে শুরু করেন। সম্মেলনে আগত অতিথিরা শুক্রবার রাতে বগুড়ায় পৌঁছেছেন। ২০১৪ সালের ১০ ডিসেম্বর বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ৫ বছর পর এবারের সম্মেলনে কিছুটা ভিন্নতা রয়েছে।

জানা গেছে, টানা ২৫ বছর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন চলতি বছরের ফেব্রুয়ারি মাসে মারা যান। তিনি বেঁচে থাকতে সভাপতি পদে কোনো প্রতিদ্বন্দ্বী ছিল না। কিন্তু এবারের সম্মেলনে সভাপতি পদে ৭ জন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৫১৫ জন কাউন্সিলর ভোট দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করবেন।

সম্মেলনে সাধারণ সম্পাদক প্রার্থী ও বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক টি জামান নিকেতা জানান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বেলা ১১টায় সম্মেলনের উদ্বোধন করেছেন।

এ সম্পর্কিত আরও খবর