পঞ্চগড়ের তাপমাত্রা ৯ ডিগ্রী সেলসিয়াস

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পঞ্চগড় | 2023-09-01 16:21:10

গত কয়েকদিন ধরে বৃদ্ধি পেয়েছে শীতের তীব্রতা। বাড়তে শুরু করেছে শীত। আজ শনিবার (৭ ডিসেম্বর) বাংলাদেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। আবহাওয়া অফিস থেকে পাওয়া তথ্য মতে, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ৯ ডিগ্রী সেলসিয়াস।

গত কয়েকদিন ধরে তাপমাত্রা কমতে শুরু করেছে পঞ্চগড়ে। তেঁতুলিয়া আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, বিগত একমাস ধরে পঞ্চগড়ে তাপমাত্রা ১৪ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। কিন্তু আজ হঠাৎ করে তাপমাত্রা এতো নীচে নেমে যায়।

হেড লাইট জালিয়ে গাড়ি চালানো হচ্ছে,  ছবি: বার্তা২৪.কম

হঠাৎ করে তাপমাত্রা কমে যাওয়ায় বিপাকে পড়েছে পঞ্চগড়ের খেঁটে খাওয়া মানুষজন। কুয়াশার চাদরে ডাকা পড়েছে পুরো জেলা। গাড়ির লাইট জালিয়ে যানবাহন চালাচ্ছে গাড়ির ড্রাইভাররা। এদিকে সর্বশেষ কয়েকদিন ধরেই পঞ্চগড়ে দিনের বেলায় সূর্যের আলো কম দেখা মিলে। দুপুরের পর কিছুটা সূর্যের আলোর দেখা মিললেও বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে হালকা হিমেল হাওয়া ও শীতের তীব্রতা বেড়ে যায়।

কষ্টে আছে খেঁটে খাওয়া মানুষজন, ছবি: বার্তা২৪.কম

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বার্তা২৪.কম-কে জানান, 'হিমালয়ের পাদদেশে হওয়ায় অন্যসব জেলা থেকে পঞ্চগড়ে শীতের তীব্রতা একটু বেশি থাকে। গত কয়েকদিন ধরেই পঞ্চগড়ের তাপমাত্রা ওঠানামা করছে। শনিবার সকালে পঞ্চগড়ে আবারো দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস।'

এ সম্পর্কিত আরও খবর