‘নজরুল কলমের মাধ্যমে বিশ্বকে কাঁপিয়ে দিয়েছিলেন’

নওগাঁ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-29 10:07:38

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, কাজী নজরুল ইসলাম লেখাপড়া কম জানলেও তার বিদ্রোহী কলমের মাধ্যমে সারা বিশ্বকে কাঁপিয়ে দিয়েছিলেন।

রোববার (৮ ডিসেম্বর) সকালে নওগাঁ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে তিন দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের উদ্ধোধনী অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা চাই, আমাদের নতুন প্রজন্ম ডিজিটাল লেখাপড়ার পাশাপাশি নজরুল ইসলামকে অনুসরণ করে নিজেরা যেন নিজেদেরকে তার মতো করে ত্যাগ তিতিক্ষার মধ্য দিয়ে গড়ে তোলে।

জেলা প্রশাসক মোঃ হারুন অর রশীদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে সচিব ও কবি নজরুল ইনস্টিটিউটের পরিচালক আব্দুর রহিম, নওগাঁ’র ভারপ্রাপ্ত পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, নজরুল গবেষক ও এশিয়ান ইউনিভার্সিটির প্রাক্তন বিভাগীয় প্রধান ড. সৈয়দা মোতাহেরা বানু, রাজশাহী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কে.এম আব্দুল মোমেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর শরীফুল ইসলাম খান প্রমুখ বক্তব্য রাখেন।

সম্মেলনে সহস্রাধিক নজরুল ভক্তরা উপস্থিত ছিলেন। এর আগে শহরের মুক্তির মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে প্রধান অতিথি ফেস্টুন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

 

এ সম্পর্কিত আরও খবর