উপকূলীয় পানি ব্যবস্থাপনা বিষয়ক চুক্তি

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,পটুয়াখালী | 2023-08-30 18:12:43

উপকূলীয় এলাকার পানি ব্যবস্থাপনা সচল রাখা, অবকাঠামো পরিচালনা ও রক্ষণাবেক্ষণ বিষয়ে চুক্তি সম্পাদন হয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) সকালে পটুয়াখালীর কুয়াকাটার একটি হোটেলে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও স্থানীয় জনগণের সমন্বয়ে গঠিত পানি ব্যবস্থাপনা কমিটির মধ্যে এই চুক্তি সম্পাদিত হয়।

চুক্তি সম্পাদন অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা তাদের বক্তব্যে পোল্ডারের অবকাঠামোর উন্নয়ন অগ্রগতি ও পানি উন্নয়ন বোর্ডের সার্বিক কার্যক্রম তুলে ধরেন। এ ছাড়া কীভাবে একটি এলাকায় সুষ্ঠু পানি ব্যবস্থাপনার মাধ্যমে সকলের অংশগ্রহণে উৎপাদন বৃদ্ধি করা সম্ভব এবং ওই এলাকার আর্থ সামাজিক অবস্থার ইতিবাচক পরিবর্তন করা সম্ভব সে সব বিষয়ে দেশি বিদেশি বিশেষজ্ঞরা তাদের অভিমত দেন।

চুক্তি সম্পাদন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডে’র ব্লু গোল্ড প্রকল্পের পরিচালক মো. আমিরুল ইসলাম। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত নেদারল্যান্ড সরকারের ফাস্ট সেক্রেটারি ফলকার্ট ডা জ্যাগার, ব্লু গোল্ড প্রকল্পের টিম লিডার গাই জোনস্। এ ছাড়া পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুহম্মদ হাসানুজ্জামান, কলাপাড়া ডিভিশনের নির্বাহী প্রকৌশলী খান মোহাম্মদ ওয়ালিউজ্জামান, পানি উন্নয়ন বোর্ডের প্রধান পানি ব্যবস্থাপক মাহফুজ আহমেদসহ স্থানীয় জনপ্রতিনিধি ও পানি ব্যবস্থাপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর