৫ মাস পর কবর থেকে তোলা হল তরুণীর মরদেহ

মৌলভীবাজার, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, মৌলভীবাজার | 2023-08-28 13:05:14

দাফনের প্রায় পাঁচ মাস পর আদালতের আদেশে কবর থেকে লিজা আক্তার(২২) নামে এক এনজিও কর্মীর লাশ উত্তোলন করেছে উপজেলা প্রশাসন।

রবিবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরীর নেতৃত্বে ও পুলিশের উপস্থিতিতে উপজেলার আদমপুর ইউনিয়নের পূর্ব আদকানী পারিবারিক কবরস্থান থেকে তরুণীর মরদেহটি উত্তোলন করা হয়।

মেয়েটিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে মর্মে আদালতে মায়ের অভিযোগের প্রেক্ষিতে ময়নাতদন্তের জন্য মরদেহটি উত্তোলন করা হয়েছে।

জানা যায়, বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা গুড নেইবারস এর মৌলভীবাজার সিডিপির এসএস সার্পোটার কর্মরত লিজা আক্তার ২১ জুলাই বিকেলে অফিস থেকে ফেরার পথে আদমপুর-কোনাগাঁও সড়কে মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গুরুতর আহত হন। আশেপাশের লোকজন তাৎক্ষণিক তাকে হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তখন বাবা ও বোনরা জেলা প্রশাসকের অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়া মরদেহ দাফন সম্পন্ন হয়।

কিন্তু ১ মাস পর নিহতের মা আলেয়া বেগম গত ২৪ আগস্ট সড়ক দুঘটর্না নয় মেয়েকে হত্যার অভিযোগ এনে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৩ নং আমল আদালতে একটি মামলা দায়ের করেন। এ মামলার প্রেক্ষিতে আদালত পুনরায় ময়নাতদন্তের জন্য কবর থেকে মরদেহ উত্তোলনের আদেশ দেন।

এসময় কমলগঞ্জ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরী, কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার নাহিমা আক্তার, শমশেরনগর পুলিশ ফাঁড়ি ইনচার্জ অরুপ কুমার চৌধুরী ও কমলগঞ্জ থানার এসআই ফরিদ মিয়া উপস্থিত ছিলেন। কবর থেকে লাশটি তোলার পর ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট, ডাক্তারের উপস্থিতিতে কবর থেকে মরদেহ উত্তোলন করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কমলগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরীন চৌধুরী বলেন, কবর থেকে মরদেহটি তোলার পর ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার মর্গে পাঠানো হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর