নারায়ণগঞ্জে কোটি টাকা মূল্যের সুতা জব্দ

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-27 21:12:16

নারায়ণগঞ্জের একটি সুতার গুদামে থেকে কোটি টাকা মূল্যের ১০ টন সুতা জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা।

রোববার (৮ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জ শহরের টানবাজারে বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের গুদামে অভিযান চালায় সংস্থাটির ঢাকা বিভাগের কর্মকর্তারা। এসময় ঢাকা ও নারায়ণগঞ্জের সিআইডি পুলিশ সহায়তা করে।

কাস্টমস বন্ড কমিশনের ঢাকা কার্যালয়ের উপ-কমিশনার রেজভি আহমেদ জানান, গাজীপুরের টঙ্গীতে অবস্থিত সুপ্রভো কম্পোজিট নীট কারখানায় সুতা বা কাপড় তৈরির জন্য শুল্কমুক্ত সুবিধায় এসব বন্ডেড সুতা আমদানি করা হয়েছে। এসব সুতা দিয়ে কাপড় তৈরি করে বিদেশে রফতানি করার কথা থাকলেও ওই কারখানা কর্তৃপক্ষ বন্ড চুক্তি ভঙ্গ করে অবৈধভাবে নারায়ণগঞ্জের বিসমি ইয়ার্ন ট্রেডিংয়ের কাছে খোলা বাজারে বিক্রি করে দেয়। যা বন্ডের আইন অনুযায়ী সম্পূর্ণভাবে অবৈধ ও চোরাকারবারের সামিল।

তিনি আরও জানান, কিছু অসাধু ব্যবসায়ী শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল হিসেবে সুতা আমদানি করে তা খোলা বাজারে বিক্রি করে আসছিলো। এমন অভিযোগের প্রেক্ষিতে কাস্টমস ও বন্ড কমিশন নারায়ণগঞ্জের এই গুদামে অভিযান পরিচালনা করে।

অভিযান শেষে জব্দকৃত বিপুল পরিমাণ অবৈধ সুতা ঢাকায় নিয়ে যাওয়া হয়। এ ব্যাপারে পরবর্তীতে তদন্ত করে উভয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফৌজদারি আইনে মামলা দায়ের করা হবে বলেও জানান কর্মকর্তারা।

অভিযানে আরও উপস্থিত ছিলেন সংস্থাটির সহকারী কমিশনার আল আমিন, শরীফ মোহাম্মদ ফয়সাল, আক্তার হোসেনসহ সিআইডি পুলিশের কর্মকর্তারা।

এ সম্পর্কিত আরও খবর