দুর্নীতির তথ্য দিতে ১০৬ ও ৩৩৩-এ কল

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-21 23:58:26

১০৬ ও ৩৩৩ নাম্বারে কল দিয়ে দুর্নীতির তথ্য জানাতে সচেতন নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ। সোমবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা প্রশাসক বলেন, নিজেকে সৎ রেখে নিজ নিজ অবস্থান থেকে অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ালে আমাদের সমাজ থেকে দুর্নীতি দূর করা সম্ভব। দুর্নীতির বিরুদ্ধে বর্তমান সরকার অত্যন্ত কঠোর অবস্থানে রয়েছে মন্তব্য করে জেলা প্রশাসক বলেন, সরকার ইতিমধ্যেই দেশের অনেক রাঘব বোয়ালকে দুর্নীতির অভিযোগে আইনের আওতায় নিয়ে এসেছে। সেই ক্ষেত্রে সরকারী প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তারাও বাদ পড়েনি। সুতরাং রাঙামাটির যেকোনো সরকারী-বেসরকারি প্রতিষ্ঠানে যদি কোনো দুর্নীতির তথ্য থাকে সেগুলো দুদক হটলাইন নাম্বার ১০৬ ও সরকারী সেবার হটলাইন ৩৩৩ নাম্বারে কল করে তথ্য প্রদানের জন্য সচেতন নাগরিকদের প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক।

রাঙামাটির সরকারী অফিসগুলোতে যদি কোনো অনিয়ম দুর্নীতির সুনির্দিষ্ট তথ্য উঠে আসে তাহলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুশিয়ারি দেন রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

এদিকে আলোচনা সভার আগে সোমবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে দুর্নীতি বিরোধী সচেতনতামূলক মানববন্ধন অনুষ্ঠিত হয়। 'আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ' এই প্রতিপাদ্য নিয়ে আয়োজিত ঘণ্টাব্যাপী মানববন্ধনে মহিলা বিষয়ক অধিদফতরের উপপরিচালক হোসনে আরার সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, অতিরিক্ত পুলিশ সুপার তাপস ঘোষ, দুর্নীতি দমন কমিশনের সাধারণ সম্পাদক আব্বাস উদ্দিনসহ সনাক ও টিআইবি'র সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর