বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ইয়াবা পাচারকারী নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-22 15:49:01

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মো. ইমাম হোসেন (২৫) নামে এক ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি এলজি, ২ রাউন্ড তাজা কার্তুজ ও একটি কিরিচ উদ্ধার করা হয়। এ ঘটনায় আহত হয়েছেন দুই বিজিবি সদস্য।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফনদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইয়াবা পাচারকারী টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া এলাকার আব্দুস সালামের ছেলে।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্নেল মো. ফয়সাল হাসান খান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, টেকনাফ হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফনদী সংলগ্ন এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান পাচারের গোপন সংবাদে টেকনাফ ব্যাটালিয়ন ২ বিজিবির একটি বিশেষ টিম সেখানে কৌশলগত অবস্থান নেয়। এসময় নদীর পাড়ের কেওড়া বাগান এলাকায় একজন লোক ঘুরাঘুরি করতে দেখা যায়। এর কিছুক্ষণ পর মিয়ানমার লাল দ্বীপ থেকে কয়েকজন লোক একটি নৌকা নিয়ে বাংলাদেশে প্রবেশ করে। সেখানে বিজিবির উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক পাচারকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকায় তল্লাশি চালিয়ে ইয়াবা অস্ত্রসহ গুলিবিদ্ধ আহত অবস্থায় ইমাম হোসেনকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে তাকে মৃত ঘোষণা করেন।

নিহত ইমাম হোসেনের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর